কক্সবাজার দু’উপজেলায় ৮০টি ভোট কেন্দ্র থাকবে নিরাপত্তার চাদরে

১০ম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার জেলার উখিয়া-টেকনাফ সংসদীয় আসনের ৮০টি ভোট কেন্দ্রকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন। আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপে করার ল্েয ভোট কেন্দ্র গুলোতে স্থানীয় প্রশাসন প্রতি কেন্দ্রে ৩জন পুলিশ, ২জন আনসার, ২ জন আনসার ব্যাটলিয়ন ও গ্রাম পুলিশ সদস্যরা নিয়োজিত থাকবেন। এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে সেনা বাহিনীর সদস্য, বিজিবি ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়নের সদস্যরা। গতকাল বৃহস্পতিবার উখিয়ায় ৮০ সদস্যের একটি সেনা বাহিনীর দল অবস্থান করছে বলে কক্সবাজারস্থ ১৭ ইসিবির অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আনোয়ার হোছন জানিয়েছেন। তিনি জানান, আইন শৃংখলা রাকারী বাহিনীকে আইন শৃংখলা রার্থে সহযোগিতা ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনা সদস্যরা মাঠে থাকবেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, অবাধ সুষ্ট ও নিরপে নির্বাচন স¤পন্ন করতে উখিয়ার ৫টি ইউনিয়নের ৩৭টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করলেও তিনি ১০টি ভোট কেন্দ্রকে অধিকতর ঝুকিঁপূর্ণ বলে মনে করেন। ইতিমধ্যে ৩৭টি ভোট কেন্দ্রের জন্য ২১০টি নির্বাচনী বুথ, ৩৭জন প্রিসাইডিং অফিসার, ২১০জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪২০জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন উপল্েয এক বিশেষ আইন শৃংখলা সভা ওই দিন দুপুর ১২টায় তার সম্মেলন কে অনুষ্ঠিত হবে। এতে সকল ইউনিয়নের জনপ্রতিনিধি ও আইন শৃংখলা রাকারী বাহিনীর প্রধানগণ উপস্থিত থাকবেন। এদিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাহ মুজাহিদ উদ্দিন জানান, টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৪৩টি ভোট কেন্দ্র রয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত তিনি ৩৯টি ভোট কেন্দ্র সরজমিন গিয়ে পরিদর্শন করেছেন। তিনি বলেন, সবকটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ না হলেও ঝুঁকিপূর্ণ নয় এমন কথা উড়িয়ে দেওয়া যায় না। তবে আইন শৃংখলা পরিস্থতি স্বাভাবিক রাখতে টেকনাফে নৌ-বাহিনী ও কোর্স গার্ডের সদস্যরা মাঠে থাকবেন। আগামী ২৯ ডিসেম্বর উপজেলা সম্মেলন কে সকল প্রিসাইডিং অফিসারদের নিয়ে নির্বাচন সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হবে। এতে কক্সবাজার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ রুহুল আমিন উপস্থিত থাকবেন। উখিয়া ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ আরও জানান, আগামী ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ট ও নিরপে করতে দু’উপজেলার ৮০টি ভোট কেন্দ্রকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।