কুমিল্লায় ৩০ ঘণ্টার ধর্মঘট চলছে ব্যবসায়ীদের

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকনকে গ্রেফতারের প্রতিবাদে ৩০ ঘণ্টা দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। শনিবার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়ে রোববার দুপুর ১২টা পর্যন্ত চলবে। এসময় কাঁচা বাজারসহ সব ধরণের দোকানপাট বন্ধ থাকবে বলে জানায় দোকান মালিক সমিতি।

এদিকে, রোববারের মধ্যে আতিক উল্লাহ খোকনকে মুক্তি না দিলে ওই দিন দুপুর ১২টা থেকে সব ধরণের দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ কর্মসূচি শুরুর ঘোষণা দেওয়া হয়েছে।

এছাড়া, রোববার সকাল ১০টার দিকে ফাইন্ড টাওয়ারের দোকান মালিক সমিতির কার্যালয় থেকে মিছিল সহকারে সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করবেন সমিতির সদস্যরা।

দোকান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক খাদেম ফিরোজ জানান, সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকনকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে তারা বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোররাত ২টার দিকে কুমিল্লা নগরীর টাউনহলের সামনে থেকে কুমিল্লা র‌্যাব-১১ সদস্যরা কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকনকে আট বোতল আইকনসহ আটক করে। এ সময় তার সহযোগী ব্যবসায়ী জুলহাসকেও আটক করা হয়।

তাদের  বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হলে কোর্টে প্রেরণ করা হয়। আদালত শুনানির দিন রোববার ধার্য্য করে তাদের জেলহাজতে প্রেরণ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।