কুমিল্লার ৫০ হাজার নেতাকর্মী ‘মার্চ ফর ডেমোক্রেসিতে’

মার্চ ফর ডেমোক্রেসিতে অংশ নিতে কুমিল্লা থেকে ৫০ হাজার নেতাকর্মী এখন রাজধানীমুখী। শনিবার সকাল সাড়ে ১১টায় মুঠোফোনে এখবর নিশ্চিত করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সভাপতি চৌধুরী রকিবুল হক শিপন।

তিনি  জানান, কুমিল্লার ৩টি সাংগঠনিক শাখা থেকে ইতিমধ্যে ঢাকায় পৌছে গেছেন প্রায় ৪০ শতাংশ নেতাকর্মী।

জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগর রাজনৈতিক সেক্রেটারি আমিনুল হক বলেন, কুমিল্লার ৩টি সাংগঠনিক শাখা থেকে প্রায় ২০হাজার নেতাকর্মী অংশগ্রহণ করছে।

১৮দলীয় জোটের বিভিন্ন নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায় ঢাকার নিকটবর্তী কুমিল্লা উত্তর জেলা থেকে ৩০হাজার, মহানগর ও দক্ষিণ জেলা থেকে আরো প্রায় ২০হাজার নেতাকর্মী ঢাকায় অংশ নিচ্ছে।

এদিকে গ্রেপ্তার আতংকে রয়েছে রাজনৈতিক নেতাকর্মী ও সাধারন মানুষ। জেলার সিনিয়র নেতৃবৃন্দদের কাউকেই মুঠোফোনে পাওয়া যাচ্ছেনা। শনিবার দিবাগত রাতে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ৩৪জন কে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা পুলিশ কন্ট্রোল রুম।

ঢাকামুখি বিরোধীদলের অভিযাত্রা ঠেকাতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে অন্তত ১০টি চেকপোষ্টে তল্লাশী চাল্লাচ্ছে পুলিশ। তাছাড়ার মহাসড়কে দূরপাল্লার এমনকি স্থানীয় গণপরিবহনের কোন বাস না থাকায় চরম দূর্ভোগে পড়েছেন সাধারন মানুষ।

এদিকে রাজনৈতিক নেতাকর্মীদের পাশাপাশি গ্রেপ্তার করা হচ্ছে অনেক নীরিহ মানুষকে।

গ্রেপ্তার অভিযান প্রসঙ্গে একাধিক পুলিশ কর্মকর্তা জানান, বিরোধীদলের ঢাকা অভিযাত্রাকে কেন্দ্র করে নাশকতার তথ্য থাকায় পুলিশ চেকপোষ্ট বসিয়ে তল্লাশি ও বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।