ছাত্রশিবির নেতা মনসুর আহমদ খুনীদের শাস্তির দাবিতে চকরিয়ায় বিক্ষোভ মিছিল

রাজধানীতে ছাত্রশিবির নেতা হাফেজ মনসুর আহমদ খুনিদের শাস্তির দাবি ও অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে ইসলামী ছাত্রশিবির চকরিয়া শহর শাখা মঙ্গলবার দুপুরে এক বিক্ষোভ মিছিল বের করেছে। মিছিলটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
শহর সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ মাঈনুদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পৌর জামায়াতের সেক্রেটারি জননেতা আরিফুল কবির।
এসময় উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মাওলানা জামাল হোছাইন, জসীম উদ্দিন, আবদুল্লাহ বাহাদুর, আহমদুর রহিম, উপজেলা পশ্চিম ছাত্রশিবিরের সভাপতি শাহেদ উদ্দিন রাজু, ছাত্রনেতা আসহাব উদ্দিন, মুছা ইবনে হোছাইন, হোবাইব আজম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আ’লীগের জনপ্রিয়তা শূণ্যের কোটায় চলে যাওয়ায় তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন দিতে ভয় পেয়ে একতরফা ভাগাভাগির নির্বাচনে জিততে মরিয়া উঠেছে। ৫জানুয়ারি সিলেকশনের নির্বাচন হচ্ছে এটি জাতি বুঝে গেছে। অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প নেই। তাই নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে অবিলম্বে ঘোষিত তফসিল বাতিল করা হোক।
বক্তারা আরো বলেন, আজকে সরকার বিরোধী জোটের শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রতিহিংসা পরায়ন হয়ে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়েছে। খুন করে চলেছে একের পর এক নেতাকর্মীদের। আঠারো দলের মার্চ ফর ডেমোক্রেসির প্রথম দিন রাজধানীতে শান্তিপূর্ণ মিছিলে ছাত্রশিবির নেতা হাফেজ মনসুর আহমদ প্রধানকে পুলিশ নির্বিচারে গুলী চালিয়ে হত্যা করে।
সরকারকে হুঁশিয়ারি করে বক্তারা বলেন, শান্তিকামি জনতার অহিংস আন্দোলনকে স্তব্ধ করে দেয়ার জন্য বন্দুকের নলই যতেষ্ট মনে করলে নিজের পায়ে নিজে কুঠারাঘাত করার মতো হবে। আন্দোলনের ময়দানে খুন ঝরলেই আন্দোলনের মাত্রা ততবেশি শাণিত হয় বলেও বক্তারা তাদের বক্তব্যে এমন মন্তব্য করেন।
অনতিবিলম্বে ছাত্রশিবির নেতা মনসুর খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে এবং প্রহসনের ট্রাইব্যুনালে আটক শীর্ষ নেতৃবৃন্দদের নিঃশর্ত মুক্তি প্রদানের মাধ্যমে জনদাবি মেনে নিয়ে স্বাধীন রাষ্ট্রে সকলের সৌহার্দপূর্ণ সহাবস্থান বজায় রাখার আহবান জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।