কক্সবাজারে অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিন পালিত

কক্সবাজারে ৬ষ্ঠ দফা অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিনেই বিপর্যস্ত পর্যটন জেলা। চলেনি মহাসড়কে গণপরিবহন। অলস সময় পার করেছে চাকুরিজীবি মানুষ। পথে পথে বাধা সৃষ্টি করেছে অবরোধ সমর্থকরা। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীও ছিল ব্যাপক তৎপর। বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে নেতাকর্মীরা।
এদিকে ৫জানুয়ারী প্রহসনের নির্বাচন বাতিল ও গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচিতে বাধা দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে প্রথম দিন বুধবার জামায়াতে ইসলামী কক্সবাজার শহরের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে এক বিশাল বিােভ মিছিল বের হয়।
শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও সাবেক শহর আমীর শামসুল আলম বাহাদুর।
তাছাড়া বিভিন্ন স্থানেও অবরোধের সমর্থনে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন শহর জামায়াতের সেক্রেটারি সাইদুল আলম, ছাত্রশিবিরের শহর সভাপতি আ.ন.ম হারুন, সেক্রেটারি জাহেদুল ইসলাম নোমান, ছাত্রনেতা মুহাম্মদ ইলিয়াছ, জাহাঙ্গীর আলম, জামায়াত নেতা নুরুল আমিন, মুহাম্মদ মুহসিন, এডভোকেট আমিনুল হক প্রমুখ নেতৃবৃন্দ।
একইদাবিতে পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী ও সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলীর নেতৃত্বে অবরোধের সমর্থনে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অপরদিকে চকরিয়া পৌর শহরের চিরিঙ্গা, ভাঙ্গারমুখ ও উপজেলার হারবাং, বরইতলী, ইসলামনগরসহ বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন পৌর জামায়াতের সেক্রেটারি জননেতা আরিফুল কবির, শহর ছাত্রশিবিরের সভাপতি আজিজুর রহমান, জামায়াত নেতা মাওলানা জামাল হোছাইন, রাসেল, উপজেলা ছাত্রশিবিরের পশ্চিম সভাপতি শাহেদ উদ্দিন রাজু, উত্তরের সভাপতি নুর মোহাম্মদ রকি প্রমুখ।
অন্যদিকে আঠারো দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে বুধবার সকালে ইসলামী ছাত্রশিবির কক্সবাজার সরকারি কলেজ শাখা এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরতলীর সংশ্লিষ্ট এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন কলেজ ছাত্রশিবিরের সভাপতি লোকমান হাকিম ও সেক্রেটারি আকতার হোসাইন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।