দপুরে যুবদল কর্মী নিহত হওয়ার ঘটনায় ২৫০ জনকে আসামি করে মামলা

চাঁদপুরে যুবদল কর্মী নিহত হওয়ার ঘটনায় ২৫০ জনকে আসামি করে বুধবার রাতে মামলা দায়ের করেছে পুলিশ। সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ২৫০ জনের বিরুদ্ধে করা হয়েছে মামলাটি।

মামলার আসামি করা হয়েছে বিএনপিসহ ১৮ দলীয় নেতাকর্মীদের। মামলার বাদী সদর মডেল থানার উপ-পরিদর্শক এসআই মো আনোয়ার হোসেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহবুব মোরশেদ জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার মহামায়া এলাকায় অবরোধকারীরা পিকেটিং করার সময় বিজিবি সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করছিল। এ সময় অবরোধকারীদের লক্ষ্য করে বিজিবি গুলি করতে শুরু করলে এক যুবদল কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

নিহত ফারুক হোসেন পাটওয়ারী (৩২) শাহ মাহমুদপুর ইউনিয়নের পশ্চিম লোধেরগাঁও এলাকার আব্দুর রাজ্জাক পাটওয়ারীর ছেলে।

এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার চাঁদপুরে আধা বেলা হরতাল পালিত হয়েছে। হরতালে শহরের দোকানপাট ছিল বন্ধ। দূরপাল্লার কোন যানবাহন চলাচল না করলেও ট্রেন ও লঞ্চ চলাচল ছিল স্বাভাবিক।

এছাড়া, ১৮ দলের কর্মসূচি চলাকালে চাঁদপুরে জাতীয় পতাকা হাতে নিয়ে সহস্রাধিক নেতাকর্মীদের একটি মিছিল বের হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী মো: ইব্রাহিম জুয়েল। পাশপাশি জেলা বিএনপি’র কার্যালয় থেকে সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে ১৮ দলীয় জোটের একটি বিক্ষোভ মিছিল বের হয়।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য দশম জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে দেশব্যাপী ১৮ দলে লাগাতার কর্মসূচি চলছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই দ্বিতীয় দিনের অবরোধ পালিত হচ্ছে।

এদিকে, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুরে কেন্দ্রীয়ভাবে কোনো কর্মসূচি পালন করা না হলেও ব্যতিক্রমী কর্মসূচি হিসেবে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে শহরে বর্ণাঢ্য মিছিল বের করে। জেলা ছাত্রদল সম্পাদক কাজী মো: ইব্রাহিম জুয়েলের নেতৃত্বে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোকে প্রদক্ষিণ করে। মিছিল শেষে শহরের চাঁদপুর-কুমিল্লা সড়কের বাস স্ট্যান্ড এলাকায় কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।