অনির্দিষ্টকালের অবরোধের দ্বিতীয় দিন কক্সবাজার

১৮দলীয় জোটের আহ্বানে চলমান অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে দ্বিতীয় দিন বৃহস্পতিবার জামায়াতে ইসলামী কক্সবাজার শহর শাখার উদ্যোগে দফায় দফায় মিছিল ও সমাবেশ এবং সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়। আড়াইটার দিকে শহর আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল জামায়াত অফিস থেকে শুরু হয়ে বার্মিজ মার্কেট এলাকায় সমাবেশে মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন শহর জামায়াতের সেক্রেটারি আলহাজ্ব সাইদুল আলম, ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সভাপতি দিদারুল ইসলাম, সদর উপজেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা মোস্তাক আহমদ, জামায়াত নেতা ফজলুল কাদের, নুরুল আমিন, ছাত্রনেতা মোঃ ইলিয়াছ, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ তৈয়ব উল্লাহ প্রমুখ।

তাছাড়া কক্সবাজার সরকারি কলেজ গেইট, ফজল মার্কেট চত্ত্বর, কালুর দোকানসহ শহরের বেশ’কটি স্থানে সড়ক অবরোধ করা হয়।

সকাল ১১টার দিকে জেলা বিএনপি কার্যালয় থেকে পৌর বিএনপি’র সভাপতি রফিকুল হুদা চৌধুরী ও সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলীর নেতৃত্বে একটি বিােভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি শেষে আবারো দলীয় কার্যালয়ে সমাবেশে মিলিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পৌর বিএনপি’র সভাপতি রফিকুল হুদা চৌধুরী বলেন, সরকার নজীরবিহীন দমন নীতি চালিয়ে ভোটার বিহীন নির্বাচন করতে স্বৈরাচারী আচরণ করছে। তাদের এই আচরণ প্রমান করছে, তারা জন-বিচ্ছিন্ন সরকার। সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সদস্য সচিব এডভোকেট বদরুল হুদা ছিদ্দিকী, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ্ হাবিব, সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন, প্রচার সম্পাদক সরওয়ার রোমন, জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক ফরিদুল আলম প্রমুখ নেতৃবৃন্দ।

চকরিয়া থেকে আমাদের প্রতিনিধি শাহজালাল শাহেদ জানান, অনির্দিষ্টকালের অবরোধের দ্বিতীয় দিন বৃহস্পতিবার চকরিয়ায় মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধের মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। অবরোধের সমর্থনে সকালে ও দুপুরে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামী। পৌর জামায়াতের সেক্রেটারি জনতো আরিফুল কবিরের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলের অগ্রভাগে ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সেক্রেটারি মাহফুজুল করিম, শহর সভাপতি আজিজুর রহমান, জামায়াত নেতা মাওলানা জামাল হোছাইন, আবদুল হামিদ, উপজেলা পশ্চিম ছাত্রশিবিরের সভাপতি শাহেদ উদ্দিন রাজু, শহর সেক্রেটারি মোহাম্মদ মাঈনুদ্দিন ও জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।