সিদ্ধিরগঞ্জে মার্কেটে আগুন: কয়েক কোটি টাকার ক্ষতি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি মার্কেটে শনিবার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে ডায়াগনস্টিক সেন্টারসহ ছয়টি দোকান। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে- বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। আগুন নেভাতে গিয়ে প্রায় পাঁচ জন আহত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় এলাকাতে ডাচ বাংলা ব্যাংকের পাশে এন এস সুপার মার্কেটের নিচ তলার একটি দোকান থেকে শনিবার ভোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন আশেপাশের ব্যাটারি ও টায়ারের দোকানে ছড়িয়ে পড়ে। পরে আগুন ছড়িয়ে পড়ে দ্বিতীয় তলার মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারেও।

দুরন্ত মটরসের মালিক আমির হোসেন জানান, আগুনে তার দোকানের সমস্ত টায়ার পুড়ে গেছে। যার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

আগুনে পুড়ে যাওয়া ড্রিমল্যান্ড ব্যাটারি দোকানের মালিক আবদুর রব সাংবাদিকদের জানান, আগুনে তাদের প্রায় দুই কোটি টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে গেছে।

মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক নজরুল ইসলাম জানান, ডায়াগনস্টিক সেন্টারের অনেক মূল্যবান যন্ত্রপাতি ও মেশিনারিজ পুড়ে গেছে। এতে তার প্রায় এক কোটি টাকার মত ক্ষতি হয়েছে।

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইটি ও ডেমরা ফায়ার সার্ভিসের আরো দুইটি ইউনিট প্রায় তিনঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবদুল মতিন জানান, মার্কেটের ডায়াগনস্টিক সেন্টারসহ নিচ তলার দোকানগুলো পুড়ে গেছে। কি পরিমাণ ক্ষয়ক্ষতির হয়েছে তা এখনো নিরূপণ করা হয়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।