প্রত্যাখ্যাত নির্বাচন বাতিলের দাবিতে হরতালের সমর্থনে চকরিয়ায় জামায়াতের বিক্ষোভ মিছিল

জনগণ প্রত্যাখ্যাত ভোটারবিহীন প্রহসনের নির্বাচন বাতিল ও ভোটের দিন সারাদেশে নেতা-কর্মী হত্যার প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের ৬ষ্ঠ দিন ও ফের টানা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে প্রথম দিন বিক্ষোভ মিছিল বের করেছে চকরিয়া জামায়াতে ইসলামী।

সোমবার দুপুরে অনুষ্ঠিত মিছিলটি পৌর শহরের আনোয়ার শপিং এলাকা থেকে শুরু হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে হোটেল কাসপা এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলে নেতৃত্ব দেন পৌর জামায়াতের সেক্রেটারি জননেতা আরিফুল কবির ও ছাত্রশিবিরের জেলা সেক্রেটারি মাহফুজুল করিম।

এসময় ইসলামী ছাত্রশিবিরের চকরিয়া শহর সভাপতি আজিজুর রহমান, উপজেলা পশ্চিমের সভাপতি শাহেদ উদ্দিন রাজু, সেক্রেটারি নজরুল ইসলাম, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি মাহমুদুল করিম, জামায়াত নেতা আবদুল্লাহ বাহাদুর, আবদুল হামিদ, ছাত্রনেতা মুছা ইবনে হোছাইন, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা এক বক্তব্যে, বিতর্কিত দশম জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবি জানিয়ে দেশের মানুষের গণতান্ত্রিক ভোটাধিকার প্রতিষ্ঠায় অনতিবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহবান জানান।

এদিকে সকালেও জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে পৌর শহরের বিভিন্ন স্থানে দফায় দফায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা জানা গেছে প্রত্যক্ষদর্শী সূত্রে। তবে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া না গেলেও মোড়ে মোড়ে এবং মহাসড়কে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নজরদারি ও টহল ছিল জোরদার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।