রায়পুরে আ’লীগ নেতাদের প্রতিষ্ঠানে অগ্নি-সংযোগ, ভাংচুর-লুটপাট

লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলার মধ্য কেরোয়া গ্রামে সোমবার (৬জানুয়ারী) ভোরে দুবৃত্তরা আতিক উল্ল্যা নামের এক আওয়ামীলীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ করেছে। এতে তার প্রায় ৬০ হাজার টাকার মালামাল ক্ষতিসহ দোকানটি পুড়ে যায়। তিনি ৬নং কেরোয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী। এঘটনা পুলিশকে জানানো হয়েছে।
এছাড়াও একই দিন ও সময়ে দুবৃত্তরা রায়পুর-রামগঞ্জ উপজেলার সিমান্তবর্তী চন্ডিপুর ইউনিয়নের মাছিমপুর বাঙলা বাজারে ৬ আ’লীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে প্রায় ৪০ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে। এতে ব্যবসায়ী ও তাদের পরিবার আতংকিত রয়েছেন।
ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হল- আ;লীগ নেতা মোঃ শাহজাহান পাটোয়ারীর নগদ ২ লাখ ৮০ হাজার টাকাসহ ৮ লাখ টাকার মালামাল, মোঃ কামাল হোসেনের নগদ ৩৫ হাজার টাকাসহ ২ লাখ টাকার মালামাল, মোঃ জহির হোসেনের নগদ ১৫ হাজার টাকাসহ ২ লাখ টাকার মালামাল, মোঃ জহিরুল ইসলামের নগদ ১৫ হাজার টাকাসহ ১ লাখ টাকার মালামাল ও তাজল ইসলামের ফসলি ক্ষেতের ২লাখসহ ৪ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, সংসদ নির্বাচনের দিন ও পরদিন ভোরে দুবৃত্তরা আমাদের যে ক্ষতি করেছে তাতে আমরা সর্বসান্ত হয়ে পড়েছি। এ ঘটনা সংসদ সদস্য, দল ও পুলিশকে জানানো হয়েছে।
রায়পুর থানার ওসি রুপক কুমার সাহা  ও রামগঞ্জ থানার ওসি রেজাউল করিম ভুইয়া বলেন, ক্ষতিগ্রস্ত ব্যাক্তিরা তাদের প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা অবহিত করেছেন। তাদেরকে মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।

প্রসংঙ্গতঃ রোববার দুপুরে মাছিমপুর এএমএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশ ও শিবির সংর্ঘষে বর্ডার এলাকার মোঃ রুবেল নামের ১ শিবির কর্মী নিহত, ৫ নেতাকর্মী গুলিবিদ্ধ ও পুলিশের একজন এএসআইসহ ৭ পুলিশ সদস্য গুরুতর জখম হয়। এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার এসব সহিংসতার ঘটনা ঘটে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।