সোনাগাজীতে নির্বাচনে সহিংস ঘটনায় বিএনপি-জামায়াতের সহস্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে ৮টি মামলা

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি ঃ তাং- ০৮/০১/১৪ইং
দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ কালে সোনাগাজী উপজেলার বিভিন্ন কেন্দ্রে ভোট বিরোধীদের সহিংস ঘটনায় শতাধিক নাম উল্লেখ করে বিএনপি-জামায়াতের সহ¯্রাধিক অজ্ঞাতনামা নেতাকর্মীর বিরুদ্ধে সোমবার ও মঙ্গলবার রাতে ৮টি মামলা দায়ের করেছে পুলিশ সহ বিভিন্ন স্তরের প্রশাসনের কর্মকর্তারা।

পুলিশ জানায়, গত রবিবার দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ কালে উপজেলার বেশ বেশীর ভাগ কেন্দ্রে বিএনপি-জামায়াতের নেতাকর্মী সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা ব্যালট বাক্স, ব্যালট পেপার সহ নির্বাচনী সরঞ্জাম লুট ও ছিন্তায়ের চেষ্টা চালায়। এ সময় সন্ত্রাসীরা নির্বাচনের কেন্দ্রের আশে পাশে ককটেল ও হাত বোমা বিস্ফোরন ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে।

এছাড়াও তারা নির্বাচনে নিয়োজিত আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যদের উপর হামলা চালিয়ে বেশ কয়েকটি কেন্দ্রে অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। এ সময় উত্তর চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইন শৃংঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে স্থানীয় দুই যুবদল-ছাত্রদল নেতা নিহত সহ পুলিশের ৯ সদস্য গুরুতর আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি, যুবদল-ছাত্রদল ও জামায়াত শিবিরের ৪৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা চার শতাধিক ব্যক্তিকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে। এছাড়াও পুলিশ বাদী হয়ে চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অস্ত্রের মুখে ভোট গ্রহণে নিয়োজিত কর্মকর্তাদের জিম্মি করার অভিযোগে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০ জন, সেনেরখীল গ্রামে, মঙ্গল কান্দি স্বাস্থ্য কেন্দ্রে অগ্নি সংযোগের ঘটনায় ১৫ লক্ষ টাকা ক্ষতি সাধনের অভিযোগে উক্ত স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী নুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনা সন্ত্রাসীদেরকে আসামী করে, সওদাগর হাট মাদরাসা কেন্দ্রে ব্যালট বাক্স ছিন্তায়ের অভিযোগে দুই শতাধিক, উত্তর পশ্চিম চর দরবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালট বাক্স সহ নির্বাচনী সরঞ্জাম লুট ও প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং, আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যদের উপর হামলার অভিযোগে দুই শতাধিক অজ্ঞাতনামা দুরবৃত্তদেরকে আসামী করে সোনাগাজী মডেল থানায় আরো বেশ কয়েকটি কেন্দ্রে হামলার অভিযোগে বিএনপি জামায়াতের সহস্্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে ৮টি মামলা দায়ের করেছে পুলিশ সহ  প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। এদিকে বুধবার দুপুরে সোনাগাজী মডেল থানা পুলিশ জমদার বাজার উত্তর পশ্চিম চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে জঙ্গল থেকে ছিন্তায়কৃত ১টি ব্যালট বাক্স উদ্ধার করেছে। সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সুভাষ চন্দ্র পাল মামলা গুলোর সত্যতা নিশ্চিত করে জানান মামলায় অভিযুক্ত আসামীদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।