বুড়িচংয়ে বিএনপি-জামায়াতের ৩৩ নেতাকর্মী জেল হাজতে

বুড়িচং থানায় হরতালে নাশকতা, বিস্ফোরক দ্রব্য ও পুলিশের হামলার অভিযোগে আইনে দায়েরকরা মামলায় বুড়িচং উপজেলার বিএনপি-জামায়াতের ৩৩ নেতা-কর্মীকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার অভিযুক্ত বিএনপি-জামায়াতের ৩৫ নেতাকর্মী জামিনের আবেদন চেয়ে আদালতে আত্মসমর্পন করলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা ইসলাম ২জনের জামিন মঞ্জুর করে বাকীদের জেল হাজতে পাঠানোর নিদের্শ দেন।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ৭ নভেম্বর দেশব্যাপি বিএনপি-জামায়াতের ডাকা হরতাল চলাকালে অভিযুক্তরা কুমিল্লার বুড়িচং উপজেলার বিভিন্ন স্থানে যানবাহন ভাংচুর, ককটেলে বিস্ফোরণ ও পুলিশের উপর হামলার ঘটানা ঘটনায়। এসব ঘটনায় বুড়িচং থানা পুলিশ বাদি হয়ে ১৭৮ জনের নাম উল্লখ করে অজ্ঞাত আরো দেড় হাজার নেতাকর্মীর নামে মামলা দায়ের করে।

পরবর্তীতে অভিযুক্তরা উচ্চ আদালতে আত্মসমর্পন করে জামিন লাভ করে। দীর্ঘ সময় জামিনে থাকার পর বুধবার ৩৫ জন আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে বিজ্ঞ আদালত ২ জনের জামিন মঞ্জুর করে বাকীদের জেলহাজতে পাঠায়।

এবিষয়ে আসামীদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আ. হ. ম. তাইফুর আলম জানান, এটি একটি রাজনৈতিক মামলা। মামলাটি নেতাকর্মীদের হয়রানির উদ্দেশ্যে ষড়যন্ত্র হিসেবে দেয়া হয়েছে। তাদের জামিন আবেদন খারিজ করে দেয়ায় আমরা সংক্ষুব্ধ। আমরা পূণরায় দায়রা জজ আদলতে তাদের জামিন আবেদন করবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।