ষড়যন্ত্রের নতুন ছক আল-কায়েদার কথিত বার্তা : জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামী গণমাধ্যমে আল-কায়েদার কথিত বার্তার অবতারণা করে বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের বিরুদ্ধে একটি নতুন ষড়যন্ত্রের ছক বলে আশঙ্কা প্রকাশ করেছে। রবিবার এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, ‘ইন্টারনেটে প্রচারিত আল-কায়েদার বর্তমান প্রধান আয়মান আল জাওয়াহিরির কথিত অডিও বার্তায় বাংলাদেশের মুসলমানদের প্রতি ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের প্রতিরোধের আহ্বান জানানো হয়েছে মর্মে প্রচারিত বার্তায় আমরা উদ্বিগ্ন।’ ডা. শফিকুর রহমান বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইসলাম ও দেশপ্রেমিক নাগরিকদের বিরুদ্ধে এটি একটি নতুন ষড়যন্ত্র কিনা তা নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন, উৎকণ্ঠিত। বাংলাদেশ যে কোনো ধরনের উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত।

তিনি দাবি করেন, ‘বাংলাদেশের আলেম সমাজ ও মূলধারার ইসলামী দলগুলোর সাথে আল-কায়েদার কোনো সম্পর্ক আছে বলে আমাদের জানা নেই। দু-একটি সংবাদ মাধ্যমে আল-কায়েদার সাথে জামায়াতের সম্পর্ক সংক্রান্ত যে সব আজব তথ্য পরিবেশন করা হয়েছে তা সর্বৈব মিথ্যা।’ ‘আমরা দ্ব্যার্থহীন ভাষায় বলতে চাই, আল-কায়েদার সাথে জামায়াত ও ছাত্রশিবিরের কোনো ধরনের সম্পর্ক থাকার প্রশ্নই আসে না। উপরন্তু আমরা যে কোনো ধরনের জঙ্গিবাদকে আন্তরিকভাবে ঘৃণা করি’ যোগ করেন জামায়াত সেক্রেটারি।

তিনি বলেন, ‘কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ ও অনিয়মতান্ত্রিক কর্মকাণ্ডের সাথে জামায়াত ও ছাত্রশিবিরের কোনো সংশ্লিষ্টতা নেই। জামায়াত সংবিধান সম্মত গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণভাবে দলীয় রাজনৈতিক আদর্শ প্রচার ও প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে।’ ডা. শফিকুর বলেন, ‘জামায়াতের রাজনৈতিক আদর্শ ও কর্মকাণ্ড দৃশ্যমান। যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, মূলতঃ তারাই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের কথা বলে বাংলাদেশে ইসলামপন্থীদের জুলুম এবং নির্যাতন-নিপীড়নের নানা বাহানা তালাশ করেন।’

তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘মূলত বাংলাদেশকে বিশ্বসম্প্রদায় থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই আল-কায়েদার কথিত বার্তার অবতারণা করে বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের বিরুদ্ধে একটি নতুন ষড়যন্ত্রের ছক অঙ্কন করা হয়েছে।’ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, উগ্রবাদের নামে যে কোনো ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার জন্য দেশপ্রেমিক জনতার প্রতি আহ্বান জানান জামায়াত সেক্রেটারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।