কক্সবাজার সদর পিএমখালীতে রেজা বাহিনীর তান্ডব: বাড়ি ঘর লুট আহত-১

কক্সবাজার সদর উপজেলা পিএম খালীর তোঁতক খালীতে রেজা বাহিনীর সন্ত্রাসী তান্ডবে সাধারণ মানুষ বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। শুধু তাই নয় এলাকার অসহায় মানুষের ঘর বাড়ি লুট ও গরু-ছাগল ডাকাতি করে নিয়ে যাওয়ার অভিযোগও পাওয়া গেছে। সন্ত্রাসী রেজা বাহিনির প্রধান রেজার নেতৃত্বে প্রতিদিন ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দল এ সব অপর্কম চালিয়ে যাচ্ছে বলে এলাকাবাসি জানান। সম্প্রতি সময়ে রেজার নির্দেশে তার সেকেন্ড ইন কমান্ড আলাল উদ্দীন প্রকাশ শিয়া আলাল সাঙ্গ-পাঙ্গ নিয়ে স্থানীয় সোনালীর মেয়ে ডিভোজি রিনা আক্তারের গৃহপালিত ৪টি গরু ডাকাতি করে নিয়ে যায়।

এ দিকে রিনা অভিযোগ করে বলেন ডিভোজের সময় স্বামীর কাছ থেকে দেন মোহর ভাবত যে টাকা পেয়েছি তা দিয়ে এই গরু গুলি কিনেছিলাম। কিন্তু শিয়া আলাল তার বাহিনী নিয়ে আমার গরু গুলো ডাকাতি করে নিয়ে গেছে। নাম প্রকাশ না করার শর্তে কিছু লোক জানান গ্রামের অসহায় মানুষ ওই সন্ত্রাসীর বিরুদ্ধে মুখ খুল্লে নেমে আসে অমানবিক নির্যাতন। কারণ সন্ত্রাসি রেজা সারাদিনের মত দুর্দশ সন্ত্রাসকে পরিকল্পিতভাবে খুন করে রক্ষা পেয়ে গেছে। অন্যদিকে টাকার বিনিময়ে নিহতের ভাই খুনের মামলার বাদী সাদ্দাম হোসেনকে কিনে নিয়ে হত্যা মামলায় নীরহদের ফাঁসানোর পায়তারা চালিয়ে আসছে কু-খ্যাত রেজা।

গত ৩১ র্মাচ ভোট কেন্দ্রে অস্ত্র মহড়ায় ব্যালট বক্স ছিনতাইয়ের পায়তারা চালিয়ে আসছিল গুন্ডা রেজা। ওই সময় জাফর আলমের পুত্র বেদার আলম কে ভোট কেন্দ্রে বেদড় পিটিয়ে গুরুতর আহত করেন রেজা বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শিয়া আলাল। এ সময় ভোট কেন্দ্রে দায়িত্বরত ৮নং পি এম খালী ইউনিয়ন আ:লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন বাবুল পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করেন। ভোট কেন্দ্রের ঘটনার জের ধরে ওই দিন রাত ১০টার দিকে সন্ত্রাসী আলাল উদ্দিন প্রকাশ শিয়া আলাল ওই আ:লীগ নেতাকে মোবাইল ফোনে প্রাণ নাঁশের হুমকি দেয়।

তাৎক্ষনিক আ:লীগ নেতা বাবুল কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। এ ব্যাপারে আভিযুক্ত রেজা ও আলালের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের মোবাইল ফোনে সংযোগ না পাওয়াই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।এ দিকে এলাকার সাধারণ মানুষের দাবী অভিলম্বে সন্ত্রাসী রেজা ও তার বাহিনীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসন ও গোয়েন্দা সংস্থার হস্থক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।