ঝালকাঠিতে যত্রতত্র গড়ে উঠেছে অবৈধ হারবাল চিকিৎসা প্রতিষ্ঠান

ঝালকাঠিতে ব্যাঙের ছাতার মতো যত্রতত্র গড়ে উঠেছে হারবাল চিকিৎসা প্রতিষ্ঠান। স্থানীয় কেবল নেটওয়ার্কে এবং রাস্তায় যত্রতত্র প্রচার হওয়া হারবাল চিকিৎসা প্রতিষ্ঠানের অশালীন বিজ্ঞাপনে বিব্রত ঝালকাঠিবাসী। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ঝালকাঠিতে হারবাল চিকিৎসা প্রতিষ্ঠানের কোন অনুমোদন নেই। অনুসন্ধানে জানা গেছে, শহরের কলেজ মোড়, পুরাতন কলেজ খেয়াঘাটসহ ঝালকাঠির কয়েকটি স্থানে গড়ে উঠেছে হারবাল চিকিৎসা প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের চিকিৎসা ব্যাবসার কোন বৈধ অনুমতি নেই।

প্রতিষ্ঠান গুলোতে সব ধরণের রোগ বিশেষ করে যৌন রোগের চিকিৎসার গ্যারান্টি দেয়া হয়। তাদের প্রতিষ্ঠান থেকে চিকিৎসা নিতে উদ্বুদ্ধ করতে স্থানীয় কেবল নেট ওয়ার্কে এবং রাস্তায় যত্রতত্র লিফলেটের মাধ্যমে প্রচার করা হয় অশালীন বিজ্ঞাপণ। বিজ্ঞান এতটাই কু-রুচিপূর্ণ যা পরিবার-পরিজন নিয়ে টিভি দেখার সময় এবং রাস্তা ঘাটে যাতায়াতের সময় দেয়া লিফলেট দেখে বিব্রত হন অভিভাবকরা। এ বিষয়ে ঝালকাঠি জেলা প্রশাসক মো: শাখাওয়াত হোসেন জানান, এসব প্রতিষ্ঠানের বৈধতা আছে কিনা তা দেখার দায়িত্ব সিভিল সার্জনের।

সিভিল সার্জনের অফিস থেকে অবৈধ ব্যাবসার রিপোর্ট দেয়া হলে জেলা প্রশাসন থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ব্যাবস্থা নেয়া হবে। সিভিল সার্জন ডাঃ মাসুম আলী বলেন, ঝালকাঠিতে হারবাল চিকিৎসা প্রতিষ্ঠানের কোন বৈধতা নেই। এব্যাপারে শিগগিরই ব্যাবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।