হোয়াইক্যংয়ে গ্রাম আদালত সংশোধন আইন বিষয়ক প্রশিক্ষণ

টেকনাফের হোয়াইক্যংয়ে ইউনিয়ন পরিষদ  ও সিবিও সদস্যদের নিয়ে দিনব্যাপী গ্রাম আদালত সংশোধন আইন-২০১৩ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ৯ এপ্রিল সকাল ১০ টা থেকে হোয়াইক্যং মডেল ইউপির হলরুমে হোয়াইক্যং মডেল ইউপির চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারীর সভাপতিত্বে দিনব্যাপী প্রশিক্ষনে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এভিসিবি প্রকল্পের জেলা সমন্বয়কারী বশির আহমদ মনি। এতে অন্যান্যদের মধ্যে গ্রাম আদালত সংশোধিত আইনের উপর ব্যাপক আলোচনা করেন প্রকল্পের উপজেলা সুপারভাইজার মোঃ শাহাজাহান ও নুরতাজুল মোস্তফা শাহীনশাহ।

২০১৩ এর সংশোধিত আইনে সমন ও আদালত অবমাননার ক্ষেত্রে জরিমানা বৃদ্ধি, প্রাক বিচার, আর্থিক এখতিয়ার ২৫ হাজার থেকে ৭৫ হাজার উন্নীতকরণ ইত্যাদি বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়। প্রশিক্ষণ শেষে বক্তব্য রাখেন, মডেল ইউপির সদস্য হাজ্বী জালাল আহমদ, দিল মোহাম্মদ, সৈয়দ হোসেন এবং সিবিও সদস্য তোফাইল আহমদ প্রমূখ। আদালত সহকারী আনোয়ার হুসাইনের সার্বিক সহযোগিতায় উক্ত পশিক্ষনে হোয়াইক্যং মডেল ইউপির চেয়ারম্যান, সদস্য এবং সিবিও সদস্যগণ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, স্থানীয় সরকার বিভাগ,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বাস্তবায়নে, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) পরিচালনায় ইউরোপীয় ইউনিয়ন ইউএনডিপির আর্থিক কারিগরি সহযোগিতায়, গ্রাম আদালত কার্যকীকরণ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।