চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে ১৪২১ বাংলা নববর্ষ পালিত

চকরিয়ায় বাংলা নববর্ষ ১৪২১ এর পহেলা বৈশাখ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা বের হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্ত্বর থেকে এ শোভাযাত্রাটি শুরু হয়ে চকরিয়া থানা সেন্টার ঘুরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

 
শিশু কিশোর ও শিক্ষার্থী এবং শ্রেণি বয়সী মানুষের অংশগ্রহণে বাংলা নববর্ষ বরণের জমকালো এ কর্মসূচিতে শোভা পায় রং-বেরংয়ের বর্ণিল সাজে বাঘ, সিংহ, বানরের মুখোশ, ককসিডের ইলিশ, একতারা, মাটির কলসী, লাঙ্গল-জোয়ালসহ গ্রামীণ শিল্পের নানান কারুকাজে রকমারি আকর্ষণীয় শৈল্পিক জিনিসপত্র। ভোজন হয় পান্তা ইলিশের।
অনুষ্ঠিত র‌্যালি ও শোভাযাত্রায় নেতৃত্ব দেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব মৌলভী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম এম.এ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন।

 
এসময় উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাঈন উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আতিক উল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইকরাম উল্লাহ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, হারবাং ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন মোহাম্মদ বাবর, আ’লীগ নেতা সলিম উল্লাহ এম.এ, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজ আহমদ, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক, সিনিয়র শিক্ষক মিলন কান্তি দে, মগবাজার শেখ রাসেল স্কুলের দাতা সদস্য ও শিক্ষানুরাগি খোরশেদ আলম, উপজেলা বৌদ্ধ সমিতির নেতা বাবুল বড়–য়া, পৌরসভা ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু প্রমুখ।

 
পরে উপজেলা পরিষদ কমপ্লেক্সের আবাসিক এলাকা নারিকেল বাগানে বিভিন্ন শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।