ভোলায় ইউনিসেফের সিফরডি বিভাগের প্রধানের ২দিনের সফর সম্পন্ন

ইউনিসেফের সিফরডি বিভাগের প্রধান নেন্স ওয়েবার ভোলায় ২দিনের সফল সম্পন্ন করে। তিনি ভোলায় এসে সরকারি ও বেসরকারি ভাবে ইউনিসেফের সব কাজ কর্ম পরিচালিত হয় তা পরিদর্শন করেন। গতকাল তিনি ভোলা ত্যাগ করেন। এসময় তিনি ভোলা সফর করে আন্তরিকভাবে খুশি হন। এমনটাই জানায় ইউনিসেফের কর্মকর্তারা। তিনি ঢাকা থেকে বরিশাল আসেন। বরিশাল থেকে সকাল ১১টায় তিনি ভোলায় আসলে ভেদুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা তথ্য অফিসের ফিম শো দেখেন। এসময় তার সফর সঙ্গী ছিলেন, ইউনিসেফের বরিশাল বিভাগের প্রধান তৌফিক হাসান, ইউনিসেফের সিফরডি প্রকল্পের প্রোগ্রাম অফিসার সঞ্চিত কুমার দাস, প্রোগ্রাম অফিসার নজরুল ইসলাম সহ আরও অনেকে।

দুপুরে তিনি ইউনিসেফের সহযোগীতায় বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট কর্তৃক পরিচালিত সিফরডি প্রকল্প পরিদর্শনে যায়। এসময় তিনি পূর্ব ইলিশার একটি ওয়ার্ড ইউনিয়ন কমিটি সভা ও কিশোরী দলের সভা পরিদর্শন করেন ও তাদের সাথে কথা বলেন। এসময় নেন্স ওয়েবার জানান, ভোলার কিশোরীরা অনেক আন্তরিক। তারা সিফরডির মাধ্যমে শিশু বিবাহ, এইডস, হাত ধোয়া সম্পর্কে অনেক কিছুই জানান। আমি আশা করি এই ধরনের বার্তাগুলো সবারই জানা উচিত। বিকালে তিনি কোস্ট ট্রাস্ট সিফরডি অফিসে এক সভায় অংশ নেয়। সভায় গত বছরে সিফরডি প্রকল্পে বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। ভবিষ্যতে সিফরডি প্রকল্প যে সব বিষয় নিয়ে কাজ করবে তা তুলে ধরেন। এছাড়া প্রকল্পের বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরেন।

এসময় সভা উপস্থাপন করেন, কোস্ট ট্রাস্ট্রের সহকারী পরিচালক মজিবুল হক মনির। প্রেজে টেস্টন করেন, মোঃ ইয়াকুব। উপস্থিত ছিলেন, সিফরডি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটোর খোকন চন্দ্র শীল সহ বিভিন্ন ইউনিয়ন কো-অর্ডিনেটোর। নেন্স ওয়েবার উত্তর দিঘলদী ইউনিয়নের পরিচালনা ও কোস্ট ট্রাস্ট সিফরডি প্রকল্পের যৌথ আয়োজনে উঠান সভা পরিদর্শন করেন। বিকালে তিনি ভেদুরিয়া ব্যাংকের হাট বাজারে স্বপল্লী শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় আইপিটি শো দেখেন। এর পরে তিনি ভোলা ত্যাগ করেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।