চকরিয়ায় ফের তালা ঝুলছে স্বর্ণের দোকানে!

চকরিয়ায় বন্ধকী স্বর্ণালংকার ও নগদ টাকা এবং আটককৃতদের মুক্তির দাবিতে ফের তালা ঝুলিয়েছে জুয়েলারি ব্যবসায়ীরা। সরেজমিন ঘুরে রিপোর্ট লেখা পর্যন্ত পৌর শহরের সকল দোকানের শাটার ও গ্রীলে তালা ঝুলতে দেখা গেছে।

পূর্ব কর্মসূচির অংশ হিসেবে রোববার কোন জুয়েলারি প্রতিষ্ঠানের দোকানপাট খুলতে দেখা যায়নি। বন্ধ থাকা বেশিরভাগ দোকানে আটকৃতদের নিঃশর্ত মুক্তি ও জব্দকৃত বন্ধকী স্বর্ণালংকার ফেরতসহ নানান দাবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন টাঙ্গানো হয়েছে।
এদিকে জুয়েলারি ব্যবসায়ী সমিতির নেতা সুলাল কান্তি সুশীল জানিয়েছেন, চট্টগ্রামে জুয়েলারি ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ থাকায় উপজেলার সকল দোকানপাট বন্ধ রাখা হয়েছে। পরবর্তী সিদ্ধান্তে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি জানান, উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী। তাই প্রতিবাদ সমাবেশে যোগ দিতে চট্টগ্রাম চলে এসেছেন ব্যবসায়ীরা।

উল্লেখ্য, যৌথ অভিযানের ঘটনায় টানা ৫দিন বন্ধ রাখার পর ক’দিন বাণিজ্য পরিচালনা করা হলেও সমিতির নেতৃবৃন্দের আহবানে ফের জুয়েলারি ব্যবসায়ীরা আন্দোলন চাঙ্গা করতে বন্ধ রাখে পৌরশহরসহ উপজেলার অন্তত দেড়শতাধিক স্বর্ণ বিপনী প্রতিষ্ঠান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।