লাকসামে ৬ দিনে ১৫ বাড়িতে আগুন জনমনে আতংক: রাত জেগে পাহারা

কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের ইরুয়াইন গ্রামে ৬ দিনে ১৫ বাড়ীতে রহস্যজনকভাবে আগুন লাগার খবর পাওয়া গেছে। এলাকার লোকজন দিন কিংবা রাত জেগে বাড়ি-ঘর পাহারা দিচ্ছে। এ নিয়ে জনমনে আতংক বিরাজ করছে।
জানা যায়, উপজেলার ইরুয়াইন গ্রামে দণি পাড়ায় গত বৃহস্পতিবার রাত ৯টা থেকে ৬ দিন যাবত দিনে-রাতে কে বা কাহারা কিংবা হঠাৎ অলৌকিকভাবে কোন না কোন বাড়িতে আগুন জ্বলছে। এ পর্যন্ত ১৫টি বাড়ির ঘরের সিলিং, বসত ঘরের কোনায়, সোফায়, খাটের উপর ও খড়ের গাদায় আগুন জ্বলছে। একদিকে নিভানো হলে অন্যদিকে আগুন জ্বলার খবর আসছে। এ নিয়ে এলাকার জনমনে আতংক বিরাজ করছে। সূত্রপাত সম্পর্কে স্থানীয় লোকজন কিছুই বলতে পারছে না। এলাকার লোকজন গত ৬ দিন ধরে পালাক্রমে দিন-রাত পাহারা দিচ্ছেন।
সরেজমিনে জানা যায়, গত ২৪ এপ্রিল রাত ৯টায় সর্বপ্রথম ওইগ্রামের রুস্তুম ড্রাইভারের বাড়িতে আগুনের সূত্রপাত। সে রাত থেকে ৬দিনে হাসেম ড্রাইভার, রমিজ উদ্দিন, সহিদ উল্যা, মতি লাল সাহা, নেয়ামত উল্যা, নুর ইসলাম, কমলা খাতুন, আবদুর রশিদ ও মোহাম্মদ আলীসহ ১৫ বাড়ীতে একের পর এক কোথাও না কোথাও আগুন জ্বলছে। আবার কোনো কোনো বাড়িতে ৫/৬ বার পর্যন্ত বসত ঘরের কোন না কোন স্থানে হঠাৎ আগুন জ্বলে উঠে বলে স্থানীয় লোকজন জানায়।

 

স্থানীয় বাসিন্দা অবসর প্রাপ্ত নেভী কর্মকর্তা বাবুল মিয়া, ব্যবসায়ী জামাল হোসেন ও মেইকার খোরশেদ আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ আগুনের ঘটনা নিয়ে ৬/৭ দিন ধরে আমরা বড় আতংকে আছি। রাত-দিন পালাক্রমে পাহারা দিচ্ছি কিন্তু এ অলৌকিক আগুন জ্বলার কোন সুরাহা করতে পারছি না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।