নাঙ্গলকোটে শিক্ষক সংকট নিরসনের দাবিতে স্কুলে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা

কুমিলার নাঙ্গলকোটে শনিবার শ্রীফলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সংকট নিরসনের দাবিতে প্রধান শিক্ষকের  রুমসহ ৭টি কাস রুমে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। জানা যায় গত ৩বছর ধরে বিজ্ঞান ও বানিজ্য শাখায় ৩টি শূন্য ও ২টি সৃষ্ট পদসহ ৫টি পদে শিক্ষক না থাকায় শিক্ষার্থীদের লেখা-পড়ার মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

 

এ নিয়ে শিক্ষার্থীরা দীর্ঘ দিন ধরে শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে আসছে। কতৃপ শিক্ষার্থীদের দাবি পূরণ না করায় ৪শতাধিক অভিভাবক বিপাকে পড়ছে। ৯ম শ্রেণীর শিক্ষার্থী নেছার মজুমদার, রায়হান চৌধুরী, নাহিমা আক্তার, শাহিদা জানান শিক্ষক না থাকায় প্রথম সাময়িক পরীায় জীববিজ্ঞান বিষযে সাদা পেপার জমা দিতে হয়েছে।

 

দশম শ্রেণীর শিক্ষার্থী রুবেল, আতিক, সাইফুল, আছমা আক্তার, খালেদা আক্তার জানান শিক্ষক না থাকায় ক্লাস হচ্ছে না। এমন কি প্রথম সাময়িক পরীক্ষায় বানিজ্য বিভাগে বিষয় গুলোতে পরীার খাতায় কিছুই লিখতে পারিনি। শিক্ষক নিয়োগ না হওয়া পর্যন্ত আন্দলন অব্যহত থাকবে।

 

এ ব্যাপারে প্রধান শিক্ষক হুমায়ুন কবির জানান গত এক বছর ধরে ম্যানেজিং কমিটি না থাকায় শিক্ষক নিয়োগ করা যাচ্ছে না। কমিটি নেই কেন এ প্রশ্নের জবাবে সাংবাদিকদের জানান, নিয়মানুযায়ী ২০১৩ সালের ৭ এপ্রিল কমিটি ঘঠনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। যথা সময়ে কমিটি অনুমোদনের জন্য কতৃপরে নিকট প্রেরণ করি।

 

এলাকার আবুল খায়ের খোরশেদ আলম মজুমদার, লায়লা বেগম ভোটার তালিকা নিয়ে অভিযোগ করলে তদন্ত কর্মকর্তা ইউএনও মুহাম্মদ সাইদুল আরিফের নিকট বুয়া প্রমানিত হয়। পরবর্তীতে আবুল খায়ের পুন তদন্তের জন্য পুনরায় অভিযোগ করায় কমিটির অনুমোদন হয়নি।

 

মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম আব্দুল হান্নান জানান, মূলতঃ কমিটি না থাকায় শিক্ষক নিয়োগ দেয়া যাচ্ছে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।