রায়পুরে পাতানো নির্বাচনের অভিযোগ, রামগঞ্জ-রামগতিতে বিনা প্রতিদ্বন্ধিতা

লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার (৪ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১১টি পদে ৩ বছর মেয়াদে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ২১১জন মুক্তিযোদ্ধা তাদের ভোটাধিকার প্রদান করেন। কিন্তু তছলিম উদ্দিন পাটোয়ারী ( রজনীগন্ধা প্রতিক) নামে এক প্রার্থী পলাতক ও মোঃ ইসমাইল হোসেন (হাতি প্রতিক প্রার্থীকে ভয় দেখিয়ে  পাতানো নির্বাচনে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার পুনঃ নির্বাচিত হয়েছেন  প্রভাবশালী নিজাম উদ্দিন পাঠান। তিনি ও তার ডেপুটি কমান্ডার মোঃ ছফি উল্যা ১৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বলে দাবি করেন।
সকাল থেকে এ নির্বাচনকে ঘিরে আ’লীগ নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে উত্তেজনা ছিল। এদিকে  বিনা প্রতিদ্বন্ধিতায় রামগঞ্জ উপজেলায় মোঃ বাচ্চু মিয়া ও রামগতি উপজেলায় ফেরদৌস হোসেন কমান্ডার পদে নির্বাচিত হয়েছেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭টি পদে লক্ষ্মীপুর জেলায় আনোয়ার হোসেন মাষ্টার ও তোফায়ের আহম্মদের দুটি প্যানেলের এবং ৪১টি পদে কেন্দ্রীয় প্রার্থীদের ভোট গণনা চলছে। রাত ৮টায় জেলা ও কেন্দ্রীয় প্রার্থীদের ফলাফল ঘোষনা করা হবে বলে রায়পুরের ইউএনও  ও সহকারি রিটার্নিং অফিসার শারমিন আলম এতথ্য নিশ্চিত করেছেন।
দুই মুক্তিযোদ্ধা প্রার্থী তছলিম উদ্দিন ও ইসমাইল হোসেন জানান, গত ২৪ মে রাতে তাদের বাড়িতে প্রতিদ্বন্ধি প্রার্থী নিজাম উদ্দিন পাঠান সন্ত্রাসী পাঠিয়ে তুলে নেওয়ার চেষ্টা করে। এভয়ে তছলিম উদ্দিন ১২ দিন ঢাকায় পলাতক থাকলেও ইসমাইল হোসেন গত শনিবার বাড়ীতে আসেন। পরে নিজাম উদ্দিন পাঠানকে সমর্থন দেয়ার জন্য ইসমাইলকে ৩দিন তার বাড়ীতে অবরুদ্ধ করে রাখে।  পরে তিনি নিরুপায় হয়ে পাতানো নির্বাচনে অংশ নিতে বাধ্য হন বলে জানান তিনি।
এঘটনায় মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান জানান, তার দুই প্রতিদ্বন্ধিকে কোন হুমকী ও ভয়ভীতি এবং তাদের বাড়ীতে সন্ত্রাসী পাঠাননি। ২১১ জনের মধ্যে ১৬৯ জন মুক্তিযোদ্ধা ভোট দিয়ে তাকে নির্বাচিত করেছেন। এখানে কোন পাতানো নির্বাচন হয়নি বলে তিনি দাবি করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ও রিটানিং অফিসার শারমীন আলম বলেন,কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ১৬৯ জন মুক্তিযোদ্ধারা সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত ভোট দিয়েছেন। তছলিম উদ্দিন না থাকলেও অপর কমান্ডার প্রার্থী ইসমাইল হোসেন ও নিজাম উদ্দিন পাঠান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।