কক্সবাজারে চলছে আলোকিত সুরের সন্ধাণে অডিশন

“এই সুর ছড়াবে আলো সবখানে” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কক্সবাজার হোটেল সীগালে আলোকিত সুরের সন্ধাণে অডিশন শুরু হয়েছে। বর্ণাঢ্য পরিসরে ওয়ান্ডার্স মিডিয়া ও আম্মা ফাউন্ডেশনের সহযোগিতায় সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হওয়া অডিশনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন।

 
পবিত্র রমজান উপলক্ষ্যে হামদ, নাত ও ইসলামী সংগীতের ওপর প্রতিযোগিতা “আলোকিত সুরের সন্ধানে” ৬ মে শুক্রবার সকাল ১১টায় অনুষ্ঠিত অডিশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ, কক্সবাজার পৌর মেয়র সরওয়ার কামাল, ওয়ান্ডার্স মিডিয়ার চেয়ারম্যান ও দুদকের সাবেক পরিচালক মোজাম্মেল হোসেন,
বিজয় টিভির পরিচালক ওসমান হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রামু ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবদুল হক, আমরা মুক্তিযোদ্ধা সন্তানের সভাপতি ও ওয়ান্ডার্স মিডিয়ার উপদেষ্টা কে.এম মুজিবুর রহমান মনজু, অনলাইন প্রেসকাবের সভাপতি ও কক্সবাজার নিউজ ডটকমের সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, আম্মা ফাউন্ডেশনের মহাসচিব মোঃ বোরহান উদ্দিন খাঁন, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের মোহাম্মদ নাসির উদ্দিন, আম্মা ফাউন্ডেশন চট্টগ্রামের চেয়ারম্যান ও ওসেপের নির্বাহী পরিচালক রোটারিয়ান মোঃ জসীম উদ্দিন, বিজয় টিভির চট্টগ্রাম ব্যুরো চীফ সৌমেন ধর ও সীগাল হোটেলের ব্যাপস্থাপক হারুনুর রশিদ।

 
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন বলেন, শিশুদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলতে প্রয়োজন সৎ ও সু-শিক্ষা। এ জন্য প্রয়োজন পড়ালেখার পাশাপাশি সুস্থ বিনোদন চর্চার। আজকের ক্ষুদেরা হবে একদিন অনেক বড় মাপের একজন আলোকিত মানুষ। এই আলোকিত মানুষ হওয়ার  জন্যে তৃণমূল পর্যায়ের অডিশন অনুপ্রেরণা যোগাবে। তিনি  সৃজনশীল প্রতিভাকে বিকাশের জন্য এ ধরনের প্রতিযোগিতার বিকল্প নেই বলেও উল্লেখ করেন।

 
বিজয় টিভির কক্সবাজার প্রতিনিধি ইমাম খাইরের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ওয়ান্ডার্স মিডিয়ার সিইও এবং আম্মা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ আতাউল্লাহ খাঁন।

উল্লেখ্য, হামদ, নাত ও ইসলামী গানের উপর ব্যতক্রমী এ প্রতিযোগিতার বাছাই পর্বে উত্তীর্ণ শিল্পীদের পবিত্র রমজান মাসে ইফতার পূর্ববর্তি ঘন্টাব্যাপী সরাসরি দেখা যাবে বিজয় টিভি’র পর্দায়।
গ্রান্ড ফাইনাল ও সমাপনি অনুষ্ঠান হবে ২৭ রমজান। অনুষ্ঠানটি সরাসরি ৯০ মিনিট সম্প্রচার করবে বিজয় টিভি। এতে সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও সচিবসহ দেশের মান্যগন্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

 
‘বিজয় টিভি আলোকিত সুর-২০১৪’ অনুষ্ঠানে দেশ বরেণ্য ১ জন সংগীত শিল্পীকে আজীবন সম্মাননা, ১০ জন ইসলামী সংগীত শিল্পীকে বিশেষ সম্মাননা ও ১০ জন ইসলামী সংগীত গীতিকারকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে।
চূড়ান্তভাবে উত্তীর্ণ শিল্পীদের মধ্য থেকে চ্যাম্পিয়নশীপ অর্জনকারীকে দেয়া হবে নগদ ১ লাখ টাকা, একটি এ্যালবাম ও সংগীত প্রশিক্ষণে অংশ গ্রহণের সুবর্ণ সুযোগ। ১ম রানার আপকে নগদ ৭৫ হাজার টাকা, একটি মিক্সড এ্যালবাম ও সংগীত প্রশক্ষণে অংশ গ্রহণের সুযোগ। ২য় রানার আপকে নগদ ৫০ হাজার টাকা, একটি মিক্সড এ্যালবাম ও সংগীত প্রশক্ষণে অংশ গ্রহণের সুযোগ দেয়া হবে।
এছাড়াও দেশ সেরা ৬০ জন এবং সেরাদের সেরা ১৩ জন প্রতিযোগিকে ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হিসাবে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।