‘ইসলামী সমাজ বিনির্মাণে প্রয়োজন সুস্থ সাংস্কৃতিক বিপ্লব’

সমাজের চতুর্দিকে সকল অনাচার অবিচার আর জুলুম চলছে। আর এসব অন্ধকার হতে বেরিয়ে আসতে মুক্তির পথ একমাত্র ইসলাম। সমাজে দ্রুত গতিতে যত অন্যায় ছড়িয়ে পড়ছে এর প্রধান কারণ পশ্চিমা অসুস্থ সংস্কৃতি চর্চা ও লালন। আর তাই সুস্থ সংস্কৃতি চর্চা ও লালন করে ইসলামী সমাজ তথা সুন্দর ও শান্তির এক বর্ণিল পৃথিবী গড়ে তোলা সম্ভব।

 

গত ১০ জুন মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় পর্যটন নগরী কক্সবাজারের হোটেল মোটেল জোনের তারকা মানের হোটেল অস্টার ইকোর হল রুমে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কক্সবাজার জেলা শাখা কর্তৃক আয়োজিত এক পূর্ব নির্ধারিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আবদুল হাফিজ খসরু এসব কথা বলেন। তিনি আরোও বলেন ইসলামই একমাত্র শান্তির পথ। তাই আমাদের সকলকে এই পথ ধরে হাটতে হবে। ইসলামে সাহিত্য-সংস্কৃতি চর্চা ও লালনের আলাদা গুরুত্ব রয়েছে। প্রাক ইসলামী যুগ থেকে শুরু করে ইসলামী যুগে এবং পরবর্তীতে উল্লেখযোগ্য সংখ্যক ইসলামী সাহিত্য বিশারদ ও সংস্কৃতিবিধ সৃষ্টি হয়েছিলেন।

 
সেমিনারে এবিষয়ে প্রবন্ধ উপস্থাপনা করেন সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সভাপতি এড. মাওলানা শায়খুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা সভাপতি মাওলানা নুরুল আলম আল-মামুন, চট্টগ্রাম মহানগরী সভাপতি মুহাম্মদ ফরিদ উদ্দীন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ তাহের, সাধারণ সম্পাদক অধ্যাপক সরওয়ার কামাল মঞ্জু, অধ্যাপক মুহাম্মদ তোয়াহা, মাওলানা নুরুল্লাহ জিহাদী, এইচ. এম শহীদুল্লাহ নাইম, মাওলানা নুরুল আলমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

সেমিনারে সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র মজলিস কক্সবাজার জেলা শাখার সভাপতি মুহাম্মদ ওমর ফারুক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।