বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলারে মানবপাচারকারীদের গুলি, নিহত ৬

মানবপাচারকারীরা সমুদ্রপথে মালয়েশিয়াগামী ট্রলারে গুলি চালিয়েছে । এতে  ছয়জন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। সেন্টমার্টিনের অদূরে মালয়েশিয়াগামী ট্রলারটি উদ্ধার করেছে কোস্টগার্ড।

 

বুধবার ১১টার দিকে সেন্টমার্টিনের কাছাকাছি পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগরে  ওই গুলিবর্ষণের ঘটনা ঘটে।

টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে.কাজী হারুন অর রশিদ জানান, ঘটনাস্থলে গিয়ে কোস্টগার্ডের কয়েকটি টিম তাদের উদ্ধার করে টেকনাফের দিকে রওয়ানা দিয়েছেন।
টেকনাফের জিয়াউর রহমান এক মালয়েশিয়া যাত্রী জানান, মহেষখালী উপকূল থেকে গত সোমবার রাতে এটি মালয়েশিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। ট্রলারটি সেন্টমার্টিন এলাকায় পৌঁছে আরো কিছু যাত্রী উঠার কথা ছিল।
তিনি জানান, সেন্টমার্টিন থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে তিনশ যাত্রী নিয়ে ট্রলারটি নোঙর করা ছিল।  হঠাৎ করে পাশে আরো একটি মালয়েশিয়াগামী ট্রলার এসে দাঁড়ায়। কিছু লোকজন এসে এই ট্রলারের লোকজনকে ছিনতাই করে তাদের ট্রলারে উঠাতে চায়। এতে ব্যর্থ হয়ে অপর ট্রলার থেকে আসা মানবপাচারকারীরা গুলি করে। এতে ঘটনাস্থলে ট্রলারের মাঝিসহ ছয়জন মারা যান। গুলিবিদ্ধ হয়ে আহত হন আরো ১৫ ব্যক্তি।
তবে কতজন নিহত হয়েছেন তা জানাতে দায়িত্বশীলরা অপারগতা স্বীকার করেন।
মোবাইলফোনে অপর এক যাত্রী জানান, এতে মালিক পক্ষের চারজন রাখাইন মাঝি রয়েছে। যারা আরো অবৈধ যাত্রী বহনের জন্য ট্রলারটি নিয়ে সাগরে অপেক্ষা করছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।