সমাজের সামর্থবানদের বন্যা কবলিত মানুষের পাশে দাড়ানোর আহবান: চট্টগ্রাম নগর উত্তর শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরি পরিষদ সদস্য ও চট্টগ্রাম হানগরী উত্তর সভাপতি আ ম ম মসরুর হোসাইন বলেন টানা বর্ষনের ফলে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম আজ বন্যার কবলে পতিত হয়েছে। ফলে নগরীর অধিকাংশ এলাকা প্লাবিত হয়ে দুই-তৃতিয়াংশ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। এতে নগরীতে বসবাসকারী সহায়-সম্বলহীন মানুষগুলো কাজ করতে না পারায় তীব্র খাদ্য সংকটের সম্মুখিন হয়েছে। প্রাকৃতিক এ দূর্যোগে আজ পর্যন্ত সরকারি-বেসরকারি পর্যায়ে সমাজের অসহায় মানুষের মাঝে কোন রকম ত্রান সহায়তা দেয়া হয়নি। দেশ আজ এমন পর্যায়ে পরিণত হয়েছে যেন রাষ্ট্র, সমাজ কিংবা বিত্তশালীদের দেশের প্রতি কোন দায়বোধ নেয়।

 

তিনি অবিলম্বে চট্টগ্রাম নগরীর প্লাবিত এলাকাকে দুর্যোগপূর্ন ঘোষনা করে তাদের মধ্যে ত্রানসামগ্রী বিতরণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। সে সাথে দুর্যোগ কবলিত অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহবান জানান।

 

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগরী উত্তরের উদ্যেগে প্রবল বর্ষনে পানিবন্দী বাকলিয়া থানাধীন এলাকায় খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নগর উল্টর শিবিরের দপ্তর সম্পাদক আব্দুল আজিজের পরিচালনায় এসময় স্ঞানীয় সমাজ সেবক আহমুদুল হক, শিবির নেতা সা’দুর রশিদ, সরওয়ার কামাল সিকদার, মু জোবায়ের, আ স ম ফোরকান, মো. হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।