রাজাপুরে সরকারি সার চুরির প্রতিবাদ করায় কৃষক প্রশিক্ষককে হত্যার হুমকি

ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়ায় আইএফএমসি কৃষক মাঠ স্কুলের সরকারি সার চুরির প্রতিবাদ করায় কৃষক প্রশিক্ষক আলমগীর শরীফকে হত্যার হুমকি ও কৃষক মাঠ স্কুল বন্ধ করে দেওয়ার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার বিকেলে রাজাপুর থানা ও উপজেলা কৃষি অফিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন কৃষক প্রশিক্ষক আলমগীর শরীফ।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ০৩/১০/১৬ইং তারিখে ২ জন কৃষকের জন্য কৃষি অফিস থেকে বরাদ্দকৃত ৩০ কেজি সার চুরি করে সাতুরিয়া গ্রামের চান্দু মিয়ার ছেলে আঃ রাজ্জাক। বিষয়টি জানতে পেরে ওই সার উদ্ধারের চেষ্টা শুরু করলে কথাকাটাকাটির এক পযার্য় ২ ঘণ্টা পর শিক্ষার্থী নাজমা বেগমের মাধ্যমে সেই সার রাজ্জাক ফেরত দিতে বাধ্য হয়।

 

পরে এ ঘটনার জের ধরে জামায়াত কর্মী রাজ্জাক তার সহযোগী লিটু ও কালামকে নিয়ে এসে কৃষক প্রশিক্ষণ আলমগীর শরীফকে হত্যার হুমকি ও স্কুল বন্ধ করার হুমকি দেয় এবং আওয়ামীলীগ সরকারের পক্ষের কোন কথা বলতে নিষেধ করে।

 

এছাড়া কৃষক মাঠ স্কুলে আসলে তাকে ও তার সহকর্মী মনিরা ইয়াসমীনকে হাত পা কেটে বস্তায় ভরে পাঠিয়ে দিব বলে মনিরার মোবইলে হুমকি দেয় রাজ্জাক। ইতোপূর্বেও সন্ত্রাসী লিটু সাতুরিয়া ইউনিয়ন আ’লীগের সেক্রেটারি হুমায়ন কবিরসহ একাধিক ব্যক্তিকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে।

 

এই চক্রটি কাউখালীসহ বিভিন্ন স্থান থেকে অটোরিকশা, মোটর সাইকেল চুরি করে আসছে। ইতোমধ্যে দুইটি অটোরিক্সাও উদ্ধার করেছে কাউখালি থানা পুলিশ। ওই এলাকায় এরা মদ, গাজা, ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

 

রাজাপুর থানার এসআই আবুল কালাম জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।