সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় সাইমুম সরওয়ার কমল এমপি দায়িত্বশীল সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে - খবর তরঙ্গ
শিরোনাম :

সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় সাইমুম সরওয়ার কমল এমপি দায়িত্বশীল সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, সাংবাদিকদের ব্যাতিক্রমী চিন্তা চিতনার মনোভাব থাকতে হবে। দায়িত্বশীল সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে। শুক্রবার বিকেলে দিটুডে নিউজ (টিটিএন) আয়োজিত ২মাস ব্যাপি সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে এমপি কমল বলেন, সাংবাদিকতা মহৎ একটি পেশা। কারো বিরোধিতা বা অপপ্রচারের জন্য সাংবাদিকতা নয়। যা সত্য ও বস্তুনিষ্ঠ তাই লিখতে হবে। রাষ্ট্রের ক্ষতি হয় এমন কোন সংবাদ পরিবেশন করা থেকে সাংবাদিকদের বিরত থাকতে হবে বলে জানান প্রধান অতিথি। আলোচনা সভা শেষে এমপি কমল কর্মশালায় আন্তর্জাতিক রাজনীতি নিয়ে সাংবাদিকদের ভ‚মিকা বিষয়ে ঘন্টাব্যাপী আলোচনা করেন।


আলোচনা সভায় দিটুডে নিউজ এর প্রধান সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শাজাহান আলি, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, এ্যাডভোকেট আয়াছুর রহমান, দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম। জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জসিম উদ্দীন।


কর্মশালায় দ্বিতীয় পর্বে আলোচনায় অংশ নেন, প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা। এরপর প্রশিক্ষনার্থীদের উদ্যেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অরূপ বড়–য়া অপু।


প্রশিক্ষণ সমন্বয়ক তৌফিকুল ইসলাম লিপুর পরিচালনায় কর্মশালায় কক্সবাজারের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়–য়া ২০জন নারীসহ ৪৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহন করছে।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ