মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত, হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ - খবর তরঙ্গ
শিরোনাম :

মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত, হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

মুন্সীগঞ্জে দুই নারীসহ সাত করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার মধ্যরাতে তাদের করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলার এক নারী এবং সিরাজদিখানে আরেক নারী রয়েছেন। বাকি পাঁচ পুরুষের মধ্যে গজারিয়ায় দুজন। তারা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং আরেকজন একই উপজেলার একটি গ্রামের।

শনিবার সিভিল সার্জন আবুল কালাম আজাদ এ তথ্য যুগান্তরকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার মধ্য রাতে জরুরি ফোনে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে বিষয়টি অবহিত করা হয়। এ নিয়ে মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন যুগান্তরকে আরও জানান, আপতত গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। করোনা আক্রান্ত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের সঙ্গে যারা ডিউটি করেছেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

করোনা শনাক্ত সবার সঙ্গেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা কথা বলেছেন। সাতজনের শারীরিক অবস্থা এখনও গুরুতর নয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাসলিমা খানম যুগান্তরকে জানান, দুজন করোনা রোগীর সংস্পর্শে আশা আটজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমোকে ঢাকায় ভর্তির জন্য রাতেই মুন্সীগঞ্জ থেকে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ওই অ্যাম্বুলেন্সে অপর রোগীকেও আইসোলেশনে পাঠানো হচ্ছে।

এছাড়া উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সংক্রমিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করার নির্দেশনা দেয়া হয়েছে।