একদিনে কুমিল্লায় আরও ৪৯ জনের করোনা শনাক্ত - খবর তরঙ্গ
শিরোনাম :

একদিনে কুমিল্লায় আরও ৪৯ জনের করোনা শনাক্ত



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লায় নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫,৮২৩ জন। এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৫০ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪,৩৫৮ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শনিবার (৮ আগস্ট) কুমিল্লায় ২৭৪টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৪৯ জনের পজিটিভ ও ২২৫টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সিটি করপোরেশন ১৮ জন, দেবিদ্বার ৯ জন, চৌদ্দগ্রাম ৬ জন, নাঙ্গলকোট ৫ জন, দাউদকান্দি ৩ জন, সদর দক্ষিণ ২ জন, ব্রাহ্মণপাড়া ২ জন, লাকসাম ১ জন, আদর্শ সদর ১ জন, বরুড়া ১ জন ও তিতাস উপজেলায় ১ জন।


জেলায় আরও ৭২ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে দেবিদ্বার ১৯ জন, বরুড়া ১৯ জন, নাঙ্গলকোট ১৬ জন, সিটি করপোরেশন ১০ জন, আদর্শ সদর ৫ জন, সদর দক্ষিণ ২ জন ও চান্দিনা উপজেলায় ১ জন। একদিনে জেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেননি।


সূত্রে জানা যায়, শনিবার (৮ আগস্ট) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ২২১টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ২৭,৩০১টি। তার রিপোর্ট এসেছে ২৬,৩৮৭টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৯১৪টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৫,৮২৩ জন এবং নেগেটিভ ২০,৫৬৪টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৫০ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪,৩৫৮ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ১,৩১৫ জন।


কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সবাইকে ফ্রন্টলাইন ফাইটারের ভূমিকা পালন করতে হবে। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করা গেলে দ্রুতই পরিস্থিতির উন্নতি সম্ভব।


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ