লালমাইয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

কুমিল্লার লালমাই উপজেলায় উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার ২৪ নভেম্বর উপজেলার হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ মাঠে এই মেলা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে মনোযোগী ও উদ্ভাবনী মেধা বিকাশে আকৃষ্ট করার লক্ষে মেলায় ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে স্টল দেয়া হয়।


মেলার স্টল পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে বিজ্ঞান বিষয়ে জ্ঞান অর্জনের কোন বিকল্প নাই। দেশ ইতোমধ্যেই বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ করে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করেছে। এগুলোর সব কিছুই বিজ্ঞানের আবিস্কার। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। আমি চাই প্রত্যেক শিক্ষার্থী আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে এবং পিতা-মাতার মুখ উজ্জল করবে।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রোকসানা আক্তার, ছোট শরীফপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুকুল ইসলাম ভূঁইয়া, হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ইলিয়াস কাঞ্চন। পরে গ্রুপ ভিত্তিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিজয়ী স্টলদাতাদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।