লক্ষ্মীপুরে ৭ হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারকে অর্থদণ্ড-সতর্ক

লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অর্থদণ্ড করেছেন।


শনিবার (২৮ নভেম্বর) শহরে প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, অনুমোদনবিহীন, প্রয়োজনীয় ডাক্তার ও নার্স স্বল্পতাসহ নানা অভিযোগে এ অভিযান চালানো হয়।  রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপ্তি চাকমা ভ্রাম্যমান আদালত অভিযান চালান। এ সময় ৭টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ডক্টর’স চেম্বারকে ৫ হাজার, মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার, ওয়াপদা সড়কস্থ প্রান্তিক জেনারেল হাসপাতালকে ১৫ হাজার, বাইপাস সড়কের উপশম জেনারেল হাসপাতালকে ৭ হাজার, ফেমাস হাসপাতালকে ১০ হাজার, নিউ লাইফ হাসপাতালকে (হলি হোপ) ৮ হাজার ও মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফফার, রামগঞ্জ উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুনময় পোদ্দার, রামগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রওশন জামিলসহ জেলা স্বাস্থ বিভাগের কর্মকর্তাগন।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, একই ভবনে আবাসিক বাসস্থান, ব্যাংক-বীমাসহ বিভিন্ন বাণিজ্যিক স্থাপনার সাথে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার থাকতে পারে না। হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের জন্য স্বতন্ত্র ভবন না থাকলে ওই সব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।