প্রথম ঘণ্টায় ডিএসই সূচকে উর্ধ্বগতি

ঢাকা, ২২ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- সপ্তাহের প্রথম চার দিন সূচক কমার পর শেষ দিনে প্রথম ঘণ্টার লেনদেনে সূচক বেড়েছে দেশের সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর ওঠানামার মধ্য দিয়ে সূচক ওপরের দিকে উঠে। বেলা সাড়ে ১১টায় ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ১৭১ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ২৫ পয়েন্ট বেশি।
এক ঘণ্টায় হাতবদল হয় প্রায় ৭৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ১৬১টির শেয়ারের, কমে ৩৪টির এবং অপরিবর্তিত ছিল ১০টির দাম। বুধবার টানা চার দিনের মতো সূচক কমে ডিএসইতে। আগের দিনের চেয়ে সূচক কমে ১৪ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ২৪২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।
মঙ্গলবার সাধারণ সূচক কমে প্রায় ৬৫ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ২২৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের সাধারণ সূচক ১১৫ পয়েন্ট কমলে ডিএসই ভবনের সামনে বিক্ষোভ করে একদল বিনিয়োগকারী। সপ্তাহের প্রথম দিন লেনদেন শেষে সাধারণ সূচক কমে প্রায় ২৪ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে দশমিক ৪২ শতাংশ বা প্রায় ১৮ পয়েন্ট। দিনে গড়ে লেনদেন হয় প্রায় ২৮৪ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ৫.৯৮ শতাংশ কম।

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচক কমে ৩.০৬ শতাংশ বা প্রায় ১৩৭ পয়েন্ট। দিনে গড়ে লেনদেন হয় প্রায় ৩০২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১১.৪৬ শতাংশ কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।