ডিএসই সূচকে উর্ধ্বগতি

ঢাকা, ১২ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- সপ্তাহের চর্তুথ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।বুধবার লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিট পর অর্থ্যাৎ বেলা ১১টায় ডিএসই’র সাধারণ সূচক আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট বেড়ে চার হাজার ৯৪ পয়েন্টে অবস্থান করছে এবং এ সময়ের মধ্যে হাতবদল হয়েছে ৩৬ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।বুধবার লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১৪২টির, কমেছে ছয়টির এবং অপরির্বতিত রয়েছে পাঁচটি কোম্পানির শেয়ার।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

অপরদিকে, বুধবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-পূবালী ব্যাংক ইউনাইটেড এয়ার, এনভয় টেক্সটাইল, ইউনিক হোটেল, ইউসিবিএল, এনবিএল, গ্রামীণ ২ মি.ফান্ড, জেনারেশন নেক্সট, প্রাইম ব্যাংক ও এক্সিম ব্যাংক।

অন্যদিকে, মঙ্গলবার হরতালে ডিএসই’র সূচক বাড়লেও কমেছে লেনদেন। এদিন ডিএসই’র সাধারণ সূচক আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে চার হাজার ৪৮ পয়েন্টে অবস্থান করে এবং লেনদেন হয় ১৬০ কোটি ২২ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে ৫০ কোটি টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।