ডিএসই সূচকে উর্ধ্বগতি

বুধবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর প্রথম ঘ্ণ্টায় সূচক উপরের দিকে উঠে। তবে পরের ঘণ্টায় সূচক কমে। বেলা সাড়ে ১২টায় ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ১১৭ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় দশমিক ৯ পয়েন্ট কম। দুই ঘণ্টায় হাতবদল হয় প্রায় ৮০ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ১১১টির, কমে ৭৪টির এবং অপরিবর্তিত ছিল ৪৯টির দাম। মঙ্গলবার লেনদেন শেষে ডিএসই সাধারণ সূচক কমে প্রায় ১১ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১২৪ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

সোমবার ডিএসই সাধারণ সূচক কমে প্রায় ৩৭ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১২১ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।সপ্তাহের প্রথম দিন ডিএসই সাধারণ সূচকে যোগ হয় প্রায় ৩ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১৪৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।গত সপ্তাহে ডিএসই সাধারণ সূচক কমে ১ দশমিক ০৫ শতাংশ বা প্রায় ৪৪ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ১৭২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১৫ দশমিক ৯৭ শতাংশ কম।

 

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে দশমিক ৭৩ শতাংশ বা প্রায় ৩০ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ২০৪ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ৮ দশমিক ২৩ শতাংশ কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।