বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের কর্মকাণ্ড অব্যাহত থাকবে - খবর তরঙ্গ
শিরোনাম :

বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের কর্মকাণ্ড অব্যাহত থাকবে



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের কর্মকাণ্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ড. জিম ইয়ং কিম। মঙ্গলবার সকালে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রামে পৌঁছান জিম ইয়ং কিম।

 

সেখানে বিশ্বব্যাংকের সাহায্যপুষ্ট ‘দারিদ্র বিমোচন কর্মসূচি’সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন তিনি। এসব কর্মসূচি থেকে যারা সুবিধা পেয়েছেন তাদের সঙ্গে কথাও বলেন জিম ইয়ং।

 

২০১২ সালের ফেব্রুয়ারি মাসে বিশ্ব ব্যাংকের সাহায্যপুষ্ট SDF বা সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান রাকুদিয়া গ্রামে কাজ শুরু করে।

 

টেকসই সংগঠন তৈরীর মাধ্যমে দ্ররিদ্র ও অতি দ্ররিদ্র মানুষের জীবনমান উন্নয়ন অর্জনের লক্ষ্যে কাজ করছে এই প্রতিষ্ঠানটি। পরে উজিরপুর উপজেলার ভরষাকাঠি এলাকায় সাইক্লোন শেল্টার পরিদর্শনের যান বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট।

 

তিনি বলেন, ‘এই এলাকার দরিদ্র নারীদের জীবনে যে পরিবর্তন এসেছে তা দেখে আমি খুবই আনন্দিত। আমরা বিশ্বব্যাংকের পক্ষ থেকে অর্থায়ন করেছি এবং কিছু কারিগরি সহযোগিতা করেছি কিন্তু এই প্রজেক্টের সবচেয়ে ইতিবাচক দিক হলো দরিদ্র নারীরা স্বাবলম্বী হয়েছে। বাংলাদেশের মানুষ খুবই পরিশ্রমী। তাদের কাজ করার আগ্রহ দেখে এরকম প্রকল্পে আমরা আরো অর্থায়ন করবো।’


এ সম্পর্কিত আরো খবর