আজ জেএসসি-জেডিসির ফল প্রকাশ

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল আজ রবিবার সারা দেশে একযোগে প্রকাশ করা হবে। আগামীকাল সোমবার প্রকাশ করা হবে প্রাথমিক ও এবতেদায়ি সমাপনীর ফল। অবরোধের কারণে প্রথম দুই দিনের পরীক্ষা পিছিয়ে দিয়ে ৭ নভেম্বর পরীক্ষা শুরু হয়। ২০ নভেম্বর এই পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হয় ২২ নভেম্বর। এর পরও নির্ধারিত সময়ের মধ্যেই পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ১৯ লাখ দুই হাজার ৭৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।
শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পরীক্ষার বিস্তারিত তথ্য আনুষ্ঠানিকভাবে তুলে ধরবেন। এর আগে রেওয়াজ অনুযায়ী সকালে মন্ত্রী সব বোর্ড চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন।
পরীক্ষার ফল দুপুর ২টার পর দেশের সব শিক্ষা বোর্ড ও শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ছাড়া সংশ্লিষ্ট সব পরীক্ষাকেন্দ্র বা শিক্ষাপ্রতিষ্ঠানের ই-মেইলে পাঠানো হবে। টেলিটক মোবাইল থেকে এসএমএস করেও যে কেউ ফল জানতে পারবেন। www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইট থেকেও ফল সংগ্রহ করা যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।