ঢাবিতে সাংবাদিককে পেটালো ছাত্রলীগ

হলে আবাসিক সিট দেয়াকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিককে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগের ক্যাডাররা। আহত ওই সাংবাদিকের নাম ইরফান এইচ সায়েম। তিনি ‘দৈনিক আলোকিত বাংলাদেশের’ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক।

শনিবার রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের গেস্ট রুমে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ইরফান জানান, সাংবাদিক ইরফান যে রুমে (৩১৭ নম্বর) থাকতেন সে রুমে হল শাখা ছাত্রলীগের সভাপতি আবু সালমান প্রধান শাওন তার পরিচিত এক ছাত্রকে বেডমেট হিসেবে থাকতে বলেন। কিন্তু সাংবাদিক ইরফান জানতে পারেন ওই শিক্ষার্থী বহিরাগত। তিনি শাওনের এলাকা থেকে এসেছেন। যে কারণে ইরফান এর প্রতিবাদ করেন। পরে শাওন গ্রুপের দুই ছাত্রলীগ নেতা আব্দুল হক রনি ও মোহাম্মদ ইউসুফ ইরফানকে হলের গেস্টরুমে ডেকে নিয়ে যান। সেখানে ছাত্রলীগের নেতারা তার সঙ্গে দুর্ব্যবহার ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

ইরফান এর প্রতিবাদ করলে ছাত্রলীগের ওই দুই নেতা গেস্টরুমেই ইরফানকে মারতে শুরু করেন। এক পর্যায়ে মারতে মারতে ইরফানকে তারা হল থেকে বের করে দেন। এতে ইরফানের শরীরের বিভিন্ন অংশ থেকে রক্ত বের হয়। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের প্রাথমিক চিকিৎসা নেন।

জানা গেছে, ওই দুই ছাত্রলীগ নেতা হল শাখা ছাত্রলীগের পদপ্রাপ্ত নেতা। আব্দুল হক রনি হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং মোহাম্মদ ইউসুফ যুগ্ম-সাধারণ সম্পাদক।

এ বিষয়ে ইরফান এইচ সায়েম  বলেন, “বহিরাগত এক শিক্ষার্থীকে আমার বেডমেট হিসেবে আমার সিটে থাকতে বলেন হল ছাত্রলীগের নেতারা। আমি এর প্রতিবাদ করলে ছাত্রলীগের দুই ক্যাডার আমার ওপর হামলা করেন।”

জানতে চাইলে হল ছাত্রলীগের সভাপতি আবু সালমান প্রধান শাওন বলেন, “আমি হলে ছিলাম না। এ ব্যাপারে এখনো কিছুই জানতে পারিনি।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।