সাদ হত্যা: আবারও উত্তাল বাকৃবি

আবারও উত্তাল হয়ে উঠেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে।

অন্যদিকে, ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে অবস্থান নেওয়ায় উত্তেজনা বিরাজ করছে।

বাকৃবি ছাত্র ও ছাত্রলীগ নেতা সাদ ইবনে মোমতাজের হত্যাকারীদের বিচার ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার সাধারণ শিক্ষার্থীরা সকালে ক্লাস-পরীক্ষ বর্জন করে।

এরপর তারা ছোট ছোট মিছিল নিয়ে হত্যাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার ও ফাঁসিসহ ৪ দফা দাবিতে ভিসি ও কোষাধ্যক্ষের কার্যালয়ে তালা দিয়ে তার সামনে অবস্থান কর্মসূচি পালন করছে।

সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রী হলগুলো থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রীরা। তারা ক্যাম্পাসে ভিসির কার্যালয় প্রশাসনিক ভবনের সামনে এসে গণজামায়েত ও বিক্ষোভ করে। সেখান থেকে ফের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদসহ পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ফের প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান নেয়।

পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা সমাবেশ করে সকল খুনিদের অবিলম্বে গ্রেপ্তার, বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানান।

আল্টিমেটাম অনুযায়ী খুনিদের বিরুদ্ধে ব্যবস্থা, সম্পূরক তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশে ব্যর্থতার অভিযোগ এনে শিক্ষার্থীরা ভিসি কার্যালয় প্রশাসনিক ভবন, কোষাধ্যক্ষ কার্যালয়ে তালা দেয়।

প্রসঙ্গত, আশরাফুল হক হলের ছাত্র, মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষ বর্ষের ক্লাস প্রতিনিধি ও ছাত্রলীগ নেতা সাদ ইবনে মোমতাজকে গত ৩১ মার্চ কক্ষে আটকে রাতভর নির্যাতন করে ছাত্রলীগ। পরের দিন তিনি মারা যান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।