পরিবেশের ভারসাম্য রক্ষায় যার যার অবস্থান থেকে ভুমিকা রাখতে হবে: কুবি উপাচার্য

“পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সকলকে যার যার অবস্থান থেকে ভুমিকা রাখতে হবে। পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য নিরাপদ স্থানে আবর্জনা ফেলতে হবে। বৃক্ষরোপন ও পরিবেশ বান্ধব কাজ করতে হবে। তাহলেই আমরা পরিবেশ বিপর্যয়ের কালো ছোবল থেকে রক্ষা পাব”। এই বলে মন্তব্য করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফ। মঙ্গলবার রোটারী ব্লাব অব কুমিল্লার সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্নতা সহায়ক প্রকল্পের সমঝতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

এদিকে মার্কেটিং বিভাগের প্রভাষক মঈনুল হাছানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কুন্ডু গোপীদাস, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মেহেদী হাসান, ছাত্র উপদেষ্টা ড. আহসান উল্লাহ, ধীরেন্দ্রনাধ দত্ত হলের প্রভোষ্ট মোঃ কামাল উদ্দিন, প্রক্টর আইনুল হক, রোটারিয়ান ডা. আবু আইয়ুব হামিদ, রোটারিয়ান দিলনাসিন মোহসেন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা ইলিয়াছ হোসেন সবুজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটারী কাব অব কুমিল্লার সভাপতি এ এফ এম শাহরিয়ার।

এছাড়া অনুষ্ঠান শেষে রোটারী ব্লাব অব কুমিল্লার নেতৃবৃন্দ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফের মাধ্যমে কুবির কাজী নজরুল ইসলাম হল ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোষ্ট ও কর্তৃপক্ষের নিকট পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে ডাষ্টবিন হস্তান্তর করেন।

উল্লেখ্য অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, প্রক্টোরিয়াল বডির সদস্য সহ সাধারন ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।