গানে, কবিতায়, কথামালায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর উদ্যোগে শরৎ সন্ধ্যা অনুষ্ঠিত - খবর তরঙ্গ
শিরোনাম :

গানে, কবিতায়, কথামালায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর উদ্যোগে শরৎ সন্ধ্যা অনুষ্ঠিত



মনির মোবারক, (খবর তরঙ্গ ডটকম)

ভাদ্র ও আশ্বিন এ দুই মাস শরতের যৌবন। শরৎ আমাদের মাঝে বিভিন্ন উৎসবের আগমনী বার্তা নিয়ে আসে। শরতের ফুলে ফুলে সেজে ওঠে প্রকৃতি। শরৎকালের প্রকৃতি হয় কোমল, শান্ত-স্নিগ্ধ, উদার।


ক্ষণিকের জন্য মাঝে মধ্যে বৃষ্টিপাত হয়। নদী, বিল, পুকুর ও হাওরের স্বচ্ছ পানির বুকে শুভ্র শাপলার পাগল করা হাসি প্রেয়সীর হৃদয়কাড়া হাসির মতোই মনে হয়। শিশিরভেজা শিউলি ফুল অনুপম সৌন্দর্য নিয়ে ঘাসের বুকে হাসে। আকাশে-বাতাসে, দূর্বাঘাসে শরৎরানি তার স্নিগ্ধ পরশ বুলিয়ে দেয়। শাপলা, শালুক, পদ্ম, জুঁই, কেয়া আর কাশফুলের সৌরভে শরৎরানি তার বীণার তারে সুর বাজিয়ে নিজের উপস্থিতি জানান দেয়। এক কথায় অসাধারণ সৌন্দর্যে ভরপুর শরৎ।


সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার জেলা সংসদ আয়োজিত শরৎ সন্ধ্যার অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথা বলেন।


প্রতিবারের মতো এবারো আয়োজন করেছে শরৎ সন্ধ্যা ১৪২৭ বঙ্গাব্দের। মহামারী করোনা ভাইরাস এর কারণে আমাদের অনুষ্ঠানটি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাত ৮টায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার এর ফেইসবুক পেইজে লাইভটি অনুষ্ঠিত হয়েছে।
শরত সন্ধ্যার অনুষ্ঠানে অতিথি হিসাবে যুক্ত ছিলেন সত্যেন সেন শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মানজারুল ইসলাম চৌধুরী সুইট, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম।


অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসেবে গান করেন সত্যেন সেন শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের পক্ষে রতœা সরকার, নবনীতা চৌধুরী অনন্যা, শ্রাবণী গুহ রায়।


আবৃত্তি করেন, সায়ন্তন ভট্টাচার্য্য। এছাড়াও গান পরিবেশন করেন, তরুণ কণ্ঠশিল্পী আফিয়া শামা বৃন্তা ও সাবিদ বিন শাহ।


সমগ্র অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার জেলা সংসদের সভাপতি মো. খোরশেদ আলম ও সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক মনির মোবারক।
অনুষ্ঠান শুরুর আগে আমি শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়, মহামারী করোনা ভাইরাসের এই সময়ে যারা চিরতরে হারিয়ে গেছে তাঁদের। স্মরণ করা হয় কক্সবাজারের কৃতি সন্তান একাত্তরের রণাঙ্গণের বীর সৈনিক, বিশিষ্ট কণ্ঠশিল্পী প্রবীর বড়–য়াকে।


এ সম্পর্কিত আরো খবর

পূর্বের সংবাদ