গাজীপুরে পরীক্ষার ভেন্যুতে আওয়ামী লীগের জনসভা স্থগিত - খবর তরঙ্গ
শিরোনাম :

গাজীপুরে পরীক্ষার ভেন্যুতে আওয়ামী লীগের জনসভা স্থগিত



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

গাজীপুরে জেলা আওয়ামী লীগের পূর্ব ঘোষিত শনিবারের জনসভা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে সভা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

আজ শনিবার দুপুরে এই জনসভা হওয়ার কথা ছিল। গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে এই জনসভা করার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। তবে শেষ মুহূর্তে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে জনসভাটি স্থগিত করা হয়েছে।
গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জনসভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ ও জেলা পর্যায়ের একাধিক নেতা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা হওয়ার কথা রয়েছে ওই কলেজ কেন্দ্রে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বিষয়টি জেনে পরীক্ষার্থীদের স্বার্থ বিবেচনা করে জনসভাটি স্থগিতের নির্দেশ দিয়েছেন। সকাল ১১টার দিকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। বেলা ২টার দিকে জনসভা শুরু করার কথা ছিল।

জনসভার কারণে কলেজের ১ হাজার ৬০০ পরীক্ষার্থীকে অন্যত্র পরীক্ষা দেয়ার ব্যবস্থ করা হয়। এ নিয়ে একটি জাতীয় দৈনিকের অনলাইন সংস্করণসহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠানের কথা রয়েছে ওই কলেজ কেন্দ্রে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিষয়টি জেনে পরীক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় জনসভা স্থগিতের নির্দেশ দিয়েছেন।

ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জেরিনা সুলতানা বলেন, “জনসভার কারণে ১ হাজার ৬০০ পরীক্ষার্থীর ভেন্যু পরিবর্তন করে চান্দনা চৌরাস্তা এলাকার কয়েকটি কলেজে স্থানান্তর করা হয়েছে। জনসভা স্থগিত হলেও পরিবর্তিত ভেন্যুতেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

জনসভায় উপস্থিত থাকার কথা ছিল গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আ্যাডভোকেট রহমত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিমিন হোসেন রিমি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক আ্যাডভোকেট জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতাকর্মীদের।


এ সম্পর্কিত আরো খবর

গাজীপুর এর অন্যান্য খবরসমূহ