ময়নাতদন্তের প্রতিবেদন প্রদানে টাকার খেলা হয়:মানবাধিকার কমিশনের চেয়ারম্যান - খবর তরঙ্গ
শিরোনাম :

ময়নাতদন্তের প্রতিবেদন প্রদানে টাকার খেলা হয়:মানবাধিকার কমিশনের চেয়ারম্যান



বগুড়া, (খবর তরঙ্গ ডটকম)

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, “ময়নাতদন্তের প্রতিবেদন প্রদানে টাকার খেলা হয়, এটা কাম্য নয়। দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে দেশের সবাইকে নিয়ে দুর্বার আন্দোলনে নামতে হবে। তা না হলে আমাদের অস্তিত্ব থাকবে না।” বুধবার বগুড়ায় জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত মানবাধিকার পরিস্থিতি উন্নয়নে সচেতনতা বৃদ্ধিতে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বগুড়া জেলা প্রশাসক মো. সারোয়ার মাহমুদের সভাপতিত্বে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় ড. মিজান দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে মানবাধিকার লঙ্ঘনের বিষয় উল্লেখ করে কড়া সমালোচনা করেন। সেইসঙ্গে তিনি মানবাধিকার কমিশনের অক্ষমতার কথাও তুলে ধরেন।

কর্মশালায় বগুড়ার গণমাধ্যমকর্মীরা ছাড়াও বিভিন্ন সরকারি, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের ও মানবাধিকার সংগঠনের কর্মকতারা উপস্থিত ছিলেন।

তাদের উদ্দেশে ড. মিজান বলেন, “আমাদের সবাইকে একদিকে যেমন নিজেদের দায়িত্ব কর্তব্য বিষয়ে সচেতন হতে হবে, তেমনি অন্যের মানবাধিকার সংরক্ষণের বিষয়েও সজাগ থাকতে হবে। তবেই দেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হবে।”

তিনি বলেন, “গরিবের কোনো বিচার নেই। আমাদের আদালত আর বিচার ব্যবস্থা ধনীদের জন্য। আমার কাছে এমন অনেক লোক অভিযোগ করেন যে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন গরিব বলে।”

সম্প্রতি দেশে নারী নির্যাতনের উদ্বেগজনক পরিস্থিতির উল্লেক করে তিনি এর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধগড়ে তোলা এবং আইন প্রয়োগকারী সংস্থাকে আরো দায়িত্বশীল হবার আহবান জানান।


পূর্বের সংবাদ