ইসরাইলের সন্ত্রাসবাদ বন্ধে বিশ্ববাসীর প্রতি বাংলাদেশের আহবান

নিউজ ডেস্ক, ২০ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ইসরাইল ও গাজার হামাস সরকারের মধ্যেকার পাল্টাপাল্টি হামলায় সৃষ্ট যুদ্ধপরিস্থিতি বন্ধে যুদ্ধবিরতি আয়োজনে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে গাজায় ইসরায়েলি বিমান হামলায় সাধারণ ফিলিস্তিনিদের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।এতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ইসরাইলের এ ঘটনার কঠোর নিন্দা জানাচ্ছে এবং গাজায় স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে এ ধরনের সন্ত্রাস ও আক্রমণ বন্ধ করার দাবি জানাচ্ছে।’বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববাসীকে বাংলাদেশের পক্ষ থেকে আহবান জানানো হচ্ছে, তারা যেন ইসরাইলের সন্ত্রাসবাদ বন্ধে চাপ দেয়।’

ফিলিস্তিনিদের স্বাধীকার অর্জনের বিষয়ে বাংলাদেশ আগের মতো তার নীতিতে অটল রয়েছে বলে বিবৃতিতে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করা হয়।

এতে বলা হয়, ‘বাংলাদেশ বিশ্বাস করে, ফিলিস্তিনিদের ভূমি দখল অবশ্যই বন্ধ করতে হবে। পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীনতা দিতে হবে ফিলিস্তিনি জনগণের।’

ইতিমধ্যে ইসরাইলি বিমান হামলায় গুঁড়িয়ে দেয়া হয়েছে হামাস ও গাজার পুলিশ সদর দপ্তরও। ইসরাইলের হামলায় এখন পর্যন্ত নারী ও শিশুসহ নিহত হয়েছে শতাধিক ফিলিস্তিনি। বন্দুকযুদ্ধ অব্যাহত রয়েছে গাজা সীমান্তে।

ইসরাইল সর্বশেষ গাজা আগ্রাসন চালিয়েছে ২০০৮ সালের ডিসেম্বরে। ২১ দিনের রক্তক্ষয়ী ওই যুদ্ধ শেষ হয় ২০০৯ সালের জানুয়ারিতে। এতে ১৪শ’ ফিলিস্তিনি নিহত। নিহত ৯৩০ বেসামরিক ফিলিস্তিনির অধিকাংশই ছিল নারী ও শিশু।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।