পাকিস্তানে মোবাইল ফোন বন্ধ ২দিনের জন্যে - খবর তরঙ্গ
শিরোনাম :

পাকিস্তানে মোবাইল ফোন বন্ধ ২দিনের জন্যে



(খবর তরঙ্গ ডটকম)

নিউজ ডেস্ক,নভেম্বর ২৪ (খবর তরঙ্গ ডটকম)-পাকিস্তানে শনিবার ও রোববার  ৫০টি শহরে মোবাইল ফোন সার্ভিস বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।পবিত্র মহরম মাসের ৯ ও ১০ তারিখ রাজধানী ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডির কোনো কোনো স্থানে এ সেবা বন্ধ থাকবে।সন্ত্রাসীরা পাকিস্তানে বোমা বিস্ফোরণ ঘটাতে মোবাইল ফোন ব্যবহার করায় কিছুদিন ধরে পাকিস্তানে বেশ কয়েক দফা মোবাইল বোমা হামলার পর নিরাপত্তার কারণে এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।পাকিস্তানের করাচি ও কোয়েটায় শুক্রবার প্রায় ১১ ঘণ্টা মোবাইল ফোনের নেটওয়ার্ক বন্ধ রাখার পর মধ্যরাতে ফের এ সেবা আবার চালু করা হলেও শনিবার সকাল থেকে তা বন্ধ করে দেয়া হয়।

এ ছাড়া, হায়দ্রাবাদ ও কোয়েটায় সব ধরনের মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ ছাড়াও পাকিস্তানে মোটর সাইকেলে যাত্রী বহনে রোববার পর্যন্ত নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

পাকিস্তানে এর আগেও তিন দফা মোবাইল ফোনের সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছিল। গত আগস্টে ঈদ-উল-ফিতরের সময় প্রথম এ সেবা কয়েক ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি ইসলাম অবমাননাকর চলচ্চিত্রের বিরুদ্ধে সেপ্টেম্বরে পাকিস্তানে বিক্ষোভের সময় দ্বিতীয়বার একই পদক্ষেপ নেয়া হয়।

এ ছাকড়া, গত অক্টোবর মাসে ঈদ-উল-আযহায় মোবাইল ফোনের সেবা বন্ধ রাখা হয়। তবে, এবার পবিত্র মহরম মাসে নিরাপত্তা জোরদার করার জন্য মোবাইল ফোনের পাশাপাশি ওয়্যারলেস ফোনের সেবাও বন্ধ রাখা হচ্ছে।


পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০