হাসপাতালে হিলারি ক্লিনটন - খবর তরঙ্গ
শিরোনাম :

হাসপাতালে হিলারি ক্লিনটন



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্রের বরাত দিয়ে সোমবার বিবিসি অনলাইনের খবরে এ কথা জানানো হয়েছে।হিলারির মুখপাত্র ফিলিপ রাইনস জানান, গতকাল রোববার স্বাস্থ্য পরীক্ষার সময় তার রক্ত জমাট বাঁধার বিষয়টি ধরা পড়ে। এ কারণে তাকে নিউ ইয়র্কের প্রেসবাইটেরিয়ান হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা তাকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণ করবেন।

এরআগে চলতি মাসের মাঝামাঝি অসুস্থ হয়ে সংজ্ঞা হারিয়ে পড়ে গিয়েছিলেন হিলারি। তখন তার মাথায় আঘাত লাগে। ওই আঘাতের কারণে রক্ত জমাট বাঁধার জটিলতার সৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওই সময় বলা হয়, পেটের ভাইরাসের ফলে হিলারির দেহে চরম পানিশূন্যতা দেখা দেয়। এ কারণে তিনি চেতনা হারিয়ে ফেলেন।

হিলারির অসুস্থতার কারণে তখন লিবিয়ার বেনগাজিতে মার্কিন উপদূতাবাসে সন্ত্রাসী হামলার বিষয়ে কংগ্রেসের বিদেশ-সংক্রান্ত কমিটির নির্ধারিত শুনানি বাতিল করা হয়। অসুস্থতার কারণে তার মধ্যপ্রাচ্য ও উত্তর আমেরিকা সফরও বাতিল করা হয়েছিল।

বারাক ওবামার প্রথম মেয়াদে ২০০৯ সালে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান তৎলীন ডেমোক্র্যাট সিনেটর হিলারি ক্লিনটন। গত চার বছরে ১১২টি দেশ সফর করেছেন তিনি। ৬৫ বছর বয়সী হিলারির সর্বশেষ বিদেশ সফর ছিল গত মাসে ডাবলিনে।


পূর্বের সংবাদ