কাদের মোল্লার রায় প্রত্যাখ্যান করে জাতিসংঘে স্মারকলিপি - খবর তরঙ্গ
শিরোনাম :

কাদের মোল্লার রায় প্রত্যাখ্যান করে জাতিসংঘে স্মারকলিপি



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে ঘোষিত রায় প্রত্যাখ্যান করে মঙ্গলবার জাতিসংঘের সামনে বিক্ষোভ করেছে কোয়ালিশন অব বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশন। ট্রাইব্যুনালের রায়কে প্রহসন উল্লেখ করে কোয়ালিশনের পক্ষ থেকে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।  এছাড়া নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিসের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছেও স্মারকলিপি দিয়েছে কোয়ালিশন। কোয়ালিশন অব বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা ডা. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিচারের নামে আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে কোনো প্রত্যক্ষ সাক্ষী ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রমাণ করে সরকারের নির্দেশেই ট্রাইবুনাল চলছে।

তারা অভিযোগ করে বলেন, বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংস্থা, দেশি-বিদেশি আইনবিদ এবং জাতিসংঘের পক্ষ থেকে এই বিচার অগ্রহণযোগ্য বলা হলেও সরকার নির্দেশিত ছকেই কাজ করছে ট্রাইব্যুনাল।

বক্তারা বলেন, ট্রাইবুনালের মাধ্যমে বাংলাদেশের আলেম ও ইসলামী চিন্তাবিদদের হত্যার ষড়যন্ত্র চলছে। মানবতাবিরোধী অপরাধের বিচার যে, ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক প্রতিহিংসা তা স্কাইপি সংলাপের মাধ্যমে স্পষ্ট হয়ে পড়েছে।

চট্টগ্রামে হরতালে তিন নেতাকর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদ জানিয়ে তারা বলেন, বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম ও খুনের জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকতার বিরুদ্ধে আন্তর্জাতিক মানবাধিকার আদালতে মামলা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীকে খুনি আখ্যায়িত করে বক্তারা বলেন, প্রত্যক্ষ রাষ্ট্রীয় মদদে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে চট্টগ্রামের পাচঁলাইশ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

বাংলাদেশি আমেরিকান প্রোগ্রেসিভ ফোরামের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার আবদুল আওয়াল, অ্যাডভোকেট আবুল হাসেম, নঈমুউদ্দিন, নারী নেত্রী শাহানা মাসুম, রোকেয়া আখতার ডেইজি, ইসমত আরা, বেলাল হোসাইন ও রাশেদুজ্জামান প্রমুখ।

সূত্র: রিয়েল-টাইম নিউজ ডটকম

 


পূর্বের সংবাদ