তিউনিসিয়ার বিরোধী দল নেতা শুকরি বেলায়েদ বন্দুকধারীর গুলিতে নিহত

তিউনিসিয়ার বিরোধী দল ডেমোক্রেটিক প্যাট্রিয়ট পার্টির নেতা শুকরি বেলায়েদ অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। আল-জাজিরার খবরে বলা হয়েছে, বুধবার দেশটির প্রধান বিরোধীদলীয় এই নেতা তার বাড়ির সামনে গুলিবিদ্ধ হন। এরপর নিকটস্থ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। দেশটির ক্ষমতাসীন ইসলামপন্থী দল আন-নাহদার সমালোচনায় বিরোধী দলগুলোর নেতৃত্বের মধ্যে বামপন্থী বেলায়েদকে সব সময় মুখর থাকতে দেখা যায়।

নিহতের খবরে ফ্রান্স সফররত দেশটির প্রেসিডেন্ট মুনসেফ মারজুকি বৃহস্পতিবারের ওআইসি সম্মেলনে যোগদানের উদ্দেশে তার কায়রো যাত্রা বাতিল করে দেশে ফিরে আসছেন। এছাড়া এ হত্যাকাণ্ডের প্রতিবাদে তিউনিসের রাস্তায় তাৎক্ষণিক বিক্ষোভ প্রদর্শন করেছে কয়েক হাজার মানুষ।

আরব বসন্তে ২০১১ সালের জানুয়ারিতে দেশটির দীর্ঘদিনের স্বৈরশাসক জয়নুল আবেদিন বেন আলীর পতন ঘটে। এরপর দেশটির সাধারণ নির্বাচনের মাধ্যমে সরকার গঠিত হলেও নানা ধরনের সামাজিক ও রাজনৈতিক অস্থিরতার মধ্যদিয়ে অগ্রগতির দিকে যাচ্ছে দেশটি। শুকরি দেশটির একজন জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ নেতা ছিলেন। কে বা কারা তাকে হত্যা করেছে, তা এখনও পরিষ্কার নয়। কোনো গোষ্ঠী তার হত্যার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।