দুবাইয়ে প্রবাসী সাংবাদিক সমিতির মতবিনিময় সভা

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতির উদ্যোগে মতবিনিময় সভা, গত ৩০ মার্চ ২০১৩ইং, শনিবার, সন্ধ্যা ৬ টায়, দুবাই আয়াত হোটেলে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি জনাব সিবলী আল সাদিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।
বিশিষ্ট সাংবাদিক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের আন্দোলন সাগর রুনীর মধ্যে সীমাবদ্ধ নয়। সারা বাংলাদেশে যে সব সাংবাদিক ভাইয়েরা নির্যাতিত, নিপীড়িত ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে গিয়ে নিজের জীবন পযর্ন্ত বিসর্জন দিয়েছেন সন্ত্রাসীদের হাতে তাদের সকলের বিচারের জন্য আমাদের আন্দোলন। তিনি বলেন আজ বাংলাদেশে সাংবাদিকদের আন্দোলন সীমাবদ্ধ নয়। প্রবাসের যেখানে প্রবাসী সাংবাদিক রয়েছেন সেখানে বজ্রকন্ঠে আওয়াজ তুলছে বিচারের দাবীতে। আমাদের লক্ষ্য রাখতে হবে এ পর্যšত কোন সরকার সাংবাদিক নির্যাতনের বিচারের ক্ষেত্রে সফলতা দেখাতে পারেনি ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, খবর তরঙ্গ প্রতিনিধি মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ হাসান মোরশেদ, নাছিম উদ্দিন আকাশ, শ্রী সমর শাহা, খোরশেদুল আলম, মুহাম্মদ সৌরভ, ইমাম হোসেন পারভেজ, মুহাম্মদ গিয়াস উদ্দীন, মুহাম্মদ মামুনুল ইসলাম, মুহাম্মদ সেকান্দর, কমিউটি নেতা এম. আলমগীর জামান, এস.এম. নিজাম, প্রকৌশলী মাহে আলম প্রমুখ। অনুষ্ঠানে শিবলী আল সাদিক বলেন বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সাংবাদিকতায় ভয়াবহ ঝুকির কারনে অনেকে দেশ ছেড়ে বিদেশে অবস্থান করছে। তিনি বলেন যে সব সাংবাদিকরা নানা ভাবে নির্যাতনের কারণে দায়িত্বপালনে সীমাহীন ভীতি ও সমস্যার মধ্যে রয়েছেন, তাদের নিরাপত্তা সুসংহত করতে হবে। তিনি সাগর রুণীর হত্যাকারীদের বিচাররের কাটগড়ায় দাঁড় করিয়ে অবিলম্ভে কঠোর শাস্তি দেওয়ার দাবী জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।