পাকিস্তানকে নতুন করে গড়ার ঘোষণা দিলেন ইমরান খান

পাকিস্তানকে নতুন করে গড়ার ঘোষণা দিলেন ইমরান খান। পাকিস্তানের সাবেক এই ক্রিকেট অধিনায়ক এ বছর পাকিস্তান তেহরিক-ই ইনসাফ বা পিটিআই দলের প্রধান হিসেবে জাতীয় নির্বাচনে অংশ গ্রহন করবেন।

পাকিস্তানের মানেশরাতে এক বিশাল নির্বাচনী সমাবেশে এ ঘোষণা দিয়ে ইমরান বলেন, “আমি আপনাদের আশ্বস্ত করতে পারি যে, পিটিআই নতুন পাকিস্তান গড়তে যাচ্ছে”।

ইমরান খান নওয়াজ-জারদারির দুর্নীতির জুটি ভেঙে দেয়া হবে ঘোষণা দিয়ে বলেন, “ক্ষমতায় এলে আমি দুর্নীতির বাদশাহ নওয়াজ শরীফ ও জারদারিকে তাদের দুর্নীতির জন্য জবাবদিহি করতেও বাধ্য করব। জনগণও তাদের দু’জনের হাত থেকে মুক্তি পেতে চায়”।

ইমরান খান নিজেকে সিংহ শিকারি উল্লেখ করে বলেন, পাঞ্জাবে নওয়াজ শরীফের নেতৃত্বাধীন মুসলিম লীগ তরুণ সমাজের ভোট-বন্যায় ভেসে যাবে।

নির্বাচনে বিজয়ী হলে তার দল পাকিস্তানের সামগ্রিক উন্নয়নে মনোযোগ দেবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন ইমারন খান।

এদিকে, পিটিআই দলের লাহোর নির্বাচনী অফিসের প্রহরী রহস্যজনকভাবে নিহত হয়েছে। হত্যার কারাণ জানা যায়নি; এ বিষয়ে তদন্ত চলছে।

বোমা হামলা হয়েছে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’র (পিটিআই) নির্বাচনী কার্যালয়েও।
স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পিটিআই কার্যালয়ের বাইরে পুঁতে রাখা একটি টাইম বোমা শনিবার সকালে বিস্ফোরিত হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

পুলিশ আরো জানিয়েছে, এ বোমা বিস্ফোরণে পিটিআই কার্যালয় এবং আশেপাশের কিছু দোকানপাট ধ্বংস হয়ে গেছে।
শনিবার পেশওয়ারে একটি জনসভায় ভাষণ দেবেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। তাকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা চালানো হয়েছে কিনা তা জানা যায়নি।

কোনো পক্ষই এখনও এ হামলার দায় স্বীকার করেনি। তবে এ জন্য তালেবানকে সন্দেহ করা হচ্ছে।
অন্যদিকে, পাকিস্তানের উপজাতী অধ্যুষিত ওরাকজাইয়ে নিরাপত্তা বাহিনীর অভিযানে কমপক্ষে আট তালেবান নিহত হয়েছে। শনিবার ওরাকজাইয়ের আসমাত খাঙ্গা ও শেন কামার এলাকায় এ অভিযান চালানো হয়।

এছাড়া, ওই এলাকায় বিমান হামলায় তালেবানের চারটি আস্তানা ধ্বংস করেছে নিরাপত্তা বাহিনী। তবে বিমান হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা এখনো জানা যায়নি।

পাকিস্তানের নিরাপত্তা বাহিনী দাবি করছে, সাম্প্রতিক সময়ে ওরাকজাইয়ে অভিযান চালিয়ে প্রায় ৯২ ভাগ এলাকা জঙ্গিমুক্ত করা হয়েছে।

ওরাকজাই এলাকা দীর্ঘদিন ধরে তালেবান ও আল-কায়েদা সমর্থিত জঙ্গি সংগঠনগুলোর নিরাপদ ঘাঁটি হিসেবে পরিচিত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।